JanaBD.ComLoginSign Up

শীতের রুক্ষতায় চুলের যত্ন

রূপচর্চা/বিউটি-টিপস 23rd Nov 2016 at 12:02am 360
শীতের রুক্ষতায় চুলের যত্ন

আসছে শীত। আর এ সিজনে চুলের সমস্যা একটু বেশিই থাকে। খুশকির সমস্যা এখন হামেশাই। তারপর শীতের সময় তো কোনো কথাই নেই। তাই আলাদাভাবে চুলের একটু যত্ন নিন। শীতকালে সবচেয়ে বড় সমস্যা ত্বকের আর্দ্রতা কমে যাওয়া। এরফলে চুল পড়া খুশকির সমস্যা হয়ে থাকে। কিছু ঘরোয়া উপায়ে আপনার এই সমস্যা দূর করতে পারেন আপনিও।

• রইল কিছু টিপস...

১. মধু খুব ভাল ময়শ্চারাইজার,তা ত্বকই হোক বা চুল। মধু নিয়ে ভাল করে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত লাগান। আধঘণ্টা রেখে ধুয়ে ফেলুন। এছাড়াও মধু আর বাড়ির তৈরি দই আর অলিভ একসঙ্গে মিশিয়ে মাথায় লাগান। আধঘণ্টা লাগিয়ে রেখে হাল্কা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

২. একটা পাকা পেঁপে নিয়ে খোসা ছাড়িয়ে নিন। ছোট টুকরো করে কেটে দইয়ের সঙ্গে ব্লেন্ড করে নিন। এটা এবার চুলে ভাল করে লাগিয়ে নিন। আধ ঘণ্টা রেখে চুল ধুয়ে নিন। সপ্তাহে একদিন করতে পারলে ভাল ফল পাবেন।

৩. নিয়মিত যদি অ্যাভোকাডো অয়েল চুলে লাগাতে পারেন তা হলে চুল তো চকচকে হবেই। সঙ্গে চুলের গোড়াও ভাঙবে না। আরও ভালো ফল পেতে সপ্তাহে দুদিন এই তেল লাগান। চুল আরও নরম করতে অ্যাভোকাডো তেলের সঙ্গে একটা ডিম মিশিয়ে চুলে লাগান। একঘণ্টা পর আপনার নিয়মিত ব্যবহারের শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন

৪. খুব ড্রাই চুলের জন্য এক চামচ মেথি দানা ভাল করে বেটে নিন। তাতে দই মেশান। ভালো করে এই মিশ্রণটা মাথায় লাগিয়ে নিন। আধ ঘণ্টা রেখে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

৫. নিয়মিত নারকেল তেল লাগালে চুল নরম থাকবে। সারা রাত মাথায় তেল লাগিয়ে রাখুন। সকালে উঠে ডিমের সাদা অংশ লাগিয়ে আধঘণ্টা রেখে ধুয়ে ফেলুন।

Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 3.8 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)