JanaBD.ComLoginSign Up

নিজেকে নির্দোষ দাবি ডু প্লেসিসের

ক্রিকেট দুনিয়া 23rd Nov 2016 at 1:14pm 244
নিজেকে নির্দোষ দাবি ডু প্লেসিসের

অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্টে বল টেম্পারিং করেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিস। প্রোটিয়া তারকার বিরুদ্ধে এমন অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে ওই ম্যাচের পুরো ফি জরিমানা করেছে আইসিসি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দুটিতে জিতে ইতিমধ্যেই সিরিজ নিজেদের করে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। দল সিরিজ জিতলেও দ্বিতীয় টেস্টে বল টেম্পারিংয়ের শাস্তির জন্য হতাশ প্রোটিয়া দলপতি ডু প্লেসিস। তবে বল হাতে নিয়ে কোনো প্রতারণা করেননি বলে অ্যাডিলেডে জানান তিনি।

মঙ্গলবার ভিডিও ফুটেজ থেকে ডু প্লেসিসের বল টেম্পারিংয়ের সত্যতার কথা জানায় আইসিসি। হোবার্ট টেস্টে মুখের থুতু দিয়ে বলকে ঘষে উজ্জ্বল করার প্রচেষ্টা চালিয়েছিলেন ডু প্লেসিস। এর আগে ২০১৩ সালে বল টেম্পারিংয়ের অভিযোগে শাস্তি পেয়েছিলেন তিনি। তবে হোবার্ট টেস্টের পুরো ফি জরিমানা করলেও অ্যাডিলেডে দিবা-রাত্রির টেস্টে তাকে খেলার জন্য অনুমতি দিয়েছে আইসিসি।

তবে নিজের শাস্তি নিয়ে হতাশ ডু প্লেসিস গণমাধ্যমকে জানান, ‘গতকালের শাস্তির কথা আপনারাও জানেন। আমি এই শাস্তির সঙ্গে দ্বিমত পোষণ করছি। আমার মনে হয় আমি কোনো ভুল করিনি। এটা এমন নয় যে আমি কোনো প্রতারণার চেষ্টা করেছি। এটা বলকে উজ্জ্বল করার প্রচেষ্টা ছিল মাত্র। এটা সব ক্রিকেটারই করে থাকে। আমার বিরুদ্ধে এমন শাস্তির জন্য আমি হতাশ।’

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)