JanaBD.ComLoginSign Up

এক ম্যাচ ১২ গোলের রেকর্ড চ্যাম্পিয়ন্স লিগে

ফুটবল দুনিয়া 23rd Nov 2016 at 2:09pm 404
এক ম্যাচ ১২ গোলের রেকর্ড চ্যাম্পিয়ন্স লিগে

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে এক ম্যাচে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়লো বরুশিয়া ডর্টমুন্ড ও লেগিয়া ওয়ার্শজায়া ম্যাচ।

খেলায় সর্বাধিক ৮ জন স্কোরবোর্ডে নাম লিখিয়েছেন। গোল উৎসবের এ ম্যাচে লেগিয়াকে ৮-৪ ব্যবধানে হারিয়েছে ডর্টমুন্ড।

সিগনাল ইদুনা পার্কে ডর্টমুন্ডের হয়ে হ্যাটট্রিক করেন মার্কো রিউস। শিনজি কাগাওয়া দু’টি এবং একটি করে গোল করেন নুরি শাহীন, উসমান ডেমবেলে ও ফেলিক্স পাসলাক।

লেগিয়ার হয়ে আলেকজান্দার প্রিজোভিচ দু’টি এবং একটি করে গোল করেন কুচারজিক ও নিকোলিক।

অন্যম্যাচে ১০ জনের স্পোর্টিং লিসবনের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। এস্তাদিও হোসে আলভালাদেতে খেলার ২৯ মিনিটে রাফায়েল ভারানের গোলে লিড নেয় রিয়াল। ৮০ মিনিটে পেনাল্টিতে স্পোর্টিংকে সমতায় ফেরান আদ্রিয়েন সিলভা। ৮৭ মিনিটে সার্জিও রামোসের ক্রস থেকে লস-ব্লাঙ্কোসদের হয়ে জয়সূচক গোল করেন করিম বেনজিমা।

বুধবার রাতে আলাদা ম্যাচে মাঠে নামবে বার্সেলোনা, অ্যাতলেটিকো মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটি। গ্লাসগোর সেলটিক পার্কে রাত পৌনে দু’টায় বার্সাকে আতিথ্য দেবে সেলটিক।

অসুস্থতা কাটিয়ে লিওনেল মেসি ও নিষেধাজ্ঞা শেষে লুইস সুয়ারেজ স্কোয়াডে ফিরেছেন। সবশেষ দেখায় সেলটিককে ৭-০ গোলে হারানো ব্লগ্রানাদের চোখ এ ম্যাচেই নক আউট পর্ব নিশ্চিত করা।

একই সময় বরুশিয়া পার্কে মনশেনগ্লাডবাখের বিপক্ষে লড়বে ম্যানচেস্টার সিটি। পেপ গার্ডিওলার শিষ্যদেরও লক্ষ্য নকআউট পর্ব নিশ্চিত করা।

ভিসেন্তে ক্যালদেরনে পিএসভি আইন্দোভেনকে আতিথ্য দেবে অ্যাতলেটিকো মাদ্রিদ। শেষ দেখায় প্রতিপক্ষকে হারানোর সুখস্মৃতি রয়েছে দিয়াগো সিমিওনের শিষ্যদের।

সূত্রঃ আরটিভি অনলাইন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)