JanaBD.ComLoginSign Up

গম্ভীরের ক্যারিয়ার কি শেষ হতে চলল?

ক্রিকেট দুনিয়া 23rd Nov 2016 at 6:14pm 418
গম্ভীরের ক্যারিয়ার কি শেষ হতে চলল?

দীর্ঘদিন দলের বাইরে থাকার পর হঠাৎ করেই নিউজিল্যান্ড সিরিজে দলে ডাক পেয়েছিলেন ভারতের এককালের তারকা ওপেনার গৌতম গম্ভীর। কিন্তু নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি। এরপরও ওপেনার লোকেশ রাহুলের ইনজুরির কারণে ইংল্যান্ড সিরিজেও সুযোগ পান তিনি। এই সিরিজেও তার পারফরমেন্স তথৈবচ। তাই তৃতীয় টেস্টের দলে ঠাঁই হয়নি তার। তবে কি শেষ হয়ে গেল এই ক্রিকেটারের ক্যারিয়ার?

দুই বছর পর দলে ফিরে খেলা সর্বশেষ চার টেস্টে তার রান যথাক্রমে ২৯, ৫০, ২৯ এবং ০। চার টেস্টে ১১০ রান তার নামের প্রতি সুবিচার করে না। লোকেশ রাহুলই পরের টেস্টে ওপেন করতে নামবেন মুরলী বিজয়ের সঙ্গে। গম্ভীরের জায়গায় দলে নেওয়া হয়েছে ভুবনেশ্বর কুমারকে। এছাড়া বাকি তিনটি টেস্টের জন্য ভারতীয় দলে বিশেষ কোনো পরিবর্তন নেই। শুধু তৃতীয় টেস্টের জন্য ঋদ্ধিমান সাহার জায়গায় ডাক পেয়েছেন পার্থিব প্যাটেল। দীর্ঘ ৮ বছর পর তার দলে ফেরা!

পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ইতোমধ্যেই ১-০ তে এগিয়ে গেছে ভারত। ৫৮ টেস্টের ১০৪ ইনিংসে ৪১৫৪ রান করা গম্ভীরের জন্য জাতীয় দলের দরজা কি তবে বন্ধ হতে চলল? বিশাখাপত্তনম টেস্টের আগে কোহলি বলেছিলেন, ওপেনার হিসেবে লোকেশ রাহুলকেই তার পছন্দ। অধিনায়কের ইচ্ছা অনুসারেই দল গড়া হয়েছে। আর পরিস্থিতি যে দিকে মোড় নিচ্ছে, তাতে গম্ভীরের ক্যারিয়ারই হয়তো শেষ হয়ে গেল। দলে ফিরতে ঘরোয়া ক্রিকেটে ম্যাজিক্যাল পারফরমেন্স ছাড়া গম্ভীরের সামনে আর পথ খোলা নেই।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)