JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

হঠাৎ ইংলিশ টেস্ট দলে বাটলার!

ক্রিকেট দুনিয়া 24th Nov 2016 at 3:58pm 332
হঠাৎ ইংলিশ টেস্ট দলে বাটলার!

শনিবার থেকে মোহালিতে শুরু হচ্ছে ভারত বনাম ইংল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচের সিরিজের তৃতীয় টেস্ট। সিরিজে নিজেদের টিকিয়ে রাখতে ইংল্যান্ড দলে ডাকা হয়েছে জস বাটলারকে। বাংলাদেশ সফরে এই বাটলার ইংলিশ ওয়ানডে দলকে নেতৃত্ব দিয়েছিলেন। যার আউট হওয়া নিয়ে হয়েছে নানা নাটক।

বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টে ২৪৬ রানে পরাজিত হয়ে সফরকারীরা ১-০ ব্যবধানে পিছিয়ে আছে। পাঁচ ম্যাচের সিরিজে জিততে হলে মোহালিতে অন্তত ড্র করতে হবে ইংল্যান্ডকে। চার বছর আগে নাটকীয় সিরিজের স্মৃতি মনে করে এ্যালিস্টার কুকের দল অনুপ্রেরণা পেতেই পারে। ঐ সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে চার ম্যাচের টেস্ট সিরিজ জিতেছিল ইংলিশরা। ফর্মহীনতায় ভুগতে থাকা বেন ডাকেটের স্থানে দলভূক্ত হয়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান বাটলার।

প্রথম দুই ম্যাচে ডাকেট মাত্র ১৮ রান সংগ্রহ করেছেন। প্রায় এক বছর পরে টেস্ট দলে ফিরতে যাচ্ছেন বাটলার। ১৫ টেস্টে তার ব্যাটিং গড় ছিল ১৫। কিন্ত ইংলিশ কোচ ট্রেভর বেলিস আত্মবিশ্বাসের সাথে বলেছেন পাঁচ দিনের ম্যাচেও বাটলারের আগ্রাসী ব্যাটিং দেখা যাবে। ২৬ বছর বয়সী বাটলার ৮১টি ওয়ানডেতে ১২০.২৯ স্ট্রাইক রেটে চারটি সেঞ্চুরিসহ ১২টি হাফ সেঞ্চুরি করেছেন। ট্রেভর বলেন, নেটেও সে ভাল ব্যাটিং করেছে

ভারতীয় সফরে ইংলিশ ব্যাটসম্যানরা খুব একটা সুবিধা করতে পারছে না। একমাত্র কুক ও বেন স্টোকস ছাড়া ধারাবাহিকতা বজায় রাখতে পারছে না কেউই। তবে জো রুট, মঈন আলী ও ১৯ বছর বয়সী হাসিব হামিদও নিজেদের যোগ্যতার প্রমান রেখেছেন।

এটিকে পায়ের ইনজুরির কারনে স্টুয়ার্ট ব্রড ছিটকে গেলে তার স্থানে ক্রিস ওকসের খেলা অনেকটাই নিশ্চিত। মোহালির ঘাসের পিচের কারনে চারজন পেসার খেলার সম্ভাবনাই বেশী। বাঁহাতি সিমার জাফর আনসারি অসুস্থ থাকায় স্টিভেন ফিন ও জেক বলের খেলা প্রায় নিশ্চিত।

বিশাখাপত্তনমে ভারতের ২৪৬ রানে জয় ছিল ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় বড় জয়। বিরাট কোহলির ব্যাটিং ফর্মের পাশাপাশি অভিষিক্ত স্পিনার জয়ন্ত যাদবের দারুন পারফরমেন্সে ভারত পূর্ণ আত্মবিশ্বাস নিয়েই মাঠে নামবে। যদিও আত্মতুষ্টিতে না ভোগার জন্য অধিনায়ক ইতোমধ্যেই দলকে সতর্ক করে দিয়েছে। উইকেটরক্ষক পার্থিব প্যাটেল আট বছর পরে দলে ডাক পেয়েছেন। নিয়মিত উইকেটরক্ষক রিদ্ধিমান সাহা থাই ইনজুরিতে পড়ায় প্যাটেলকে দলে ডাকা হয়েছে।

• স্কোয়াড...

ভারত : বিরাট কোহলি (অধিনায়ক), মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে, রবিচন্দ্রন অশ্বিন, পার্থিব প্যাটেল, রবিন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, মোহাম্মদ শামি, উমেশ যাদব।

ইংল্যান্ড : অ্যালিস্টার কুক (অধিনায়ক), হাসিব হামিদ, জো রুট, জস বাটলার, মঈন আলী, বেন স্টোকস, জনি ব্যারিস্টো, ক্রিস ওকস, স্টিভেন ফিন জেমস এ্যান্ডারসন।

তথ্যসূত্রঃ অনলাইন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)