JanaBD.ComLoginSign Up

মুস্তাফিজকে পুরো নিউজিল্যান্ড সিরিজে পাওয়া যাবে না!

ক্রিকেট দুনিয়া 24th Nov 2016 at 6:00pm 607
মুস্তাফিজকে পুরো নিউজিল্যান্ড সিরিজে পাওয়া যাবে না!

'কাটার মাস্টার' মুস্তাফিজুর রহমানকে কি পুরো নিউজিল্যান্ড সফরে পাওয়া যাবে না? বাংলাদেশের নতুন ফিজিও ডিন কনওয়ে। এই ইংলিশ যা বলছেন তাতে মনে হচ্ছে নিউজিল্যান্ড সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে বাঁ হাতি বোলিং বিস্ময়কে পাওয়া নাও যেতে পারে। টেস্ট সিরিজের আগে হয়ত পুরো ম্যাচ ফিটনেস ফিরে পেতে পারেন মুস্তাফিজ।

ইংল্যান্ডের দীর্ঘ সময়ের ফিজিও ছিলেন কনওয়ে। বুধবার টাইগারদের সাথে যোগ দিয়েছেন। বৃহস্পতিবার মিরপুরে তিনি জানিয়েছেন, "অস্ট্রেলিয়ার জন্য দেশ ছাড়ার আগেও যদি সে (মুস্তাফিজ) পুরো ছন্দে বল করে তার পরও পুরো ফিটনেস ফিরে পেতে তার আরো তিন থেকে চার সপ্তাহ সময় লাগবে। ওর অবস্থা পর্যালোচনা করে আমার তাই মনে হয়েছে।"

কাঁধের ইনজুরি থেকে ফেরার পুনর্বাসন প্রক্রিয়ায় আছেন ২১ বছরের মুস্তাফিজ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ফিজিও-চিকিৎসকরা মুস্তাফিজকে ১৫ ডিসেম্বরের আগে ফিট করে তোলার চেষ্টা চালাচ্ছেন। তাদের আশা ছিল, নিউজিল্যান্ড সিরিজের শুরু থেকেই এই বোলার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন।

ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে অস্ট্রেলিয়ায় কন্ডিশনিং ক্যাম্প করতে যাবে বাংলাদেশ দল। মুস্তাফিজ ওই দলের সদস্য। এরপর ২৬ ডিসেম্বর নিউজিল্যান্ডে বাংলাদেশের সিরিজ শুরু। ৩১ ডিসম্বের পর্যন্ত ৩ ওয়ানডের সিরিজ। এরপর ৮ জানুয়ারি ২০১৭ পর্যন্ত ৩ টি-টোয়েন্টির সিরিজ।

১২ জানুয়ারি ওয়েলিংটনে শুরু ২ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। দারুণ অভিজ্ঞ কনওয়ের কথার সাথে হিসেব মেলাতে গেলে নিউজিল্যান্ডে টেস্ট সিরিজের আগে মুস্তাফিজের পুরো ফিট হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে না। খুব স্বাভাবিক ভাবে মুস্তাফিজের মতো বোলারকে নিয়ে বিসিবি কোনো ঝুঁকিও নেবে না।

সূত্রঃ কালেরকন্ঠ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)