JanaBD.ComLoginSign Up

মুসলিম হলে ১ চাপ দিন : ভয়ে আতঙ্কিত আমেরিকার মুসলমানরা!

আন্তর্জাতিক 25th Nov 2016 at 8:30am 401
মুসলিম হলে ১ চাপ দিন : ভয়ে আতঙ্কিত আমেরিকার মুসলমানরা!

একটি ফোন কলের ভয়ে আতঙ্কিত হয়ে পড়েছে যুক্তরাষ্ট্রের মুসলিম সম্প্রদায়। গত সপ্তাহে একটি জরিপ সংস্থার ফোন কলের বার্তা সর্বত্র ছড়িয়ে পড়লে এ সবার মাঝে আতঙ্ক বিরাজ করছে।

ফোন কলের বার্তাটি ছিল এ রকম- ‘আপনি কী মুসলিম নাকি অন্য সম্প্রদায়ের অন্তর্ভুক্ত? মুসলিম হলে ১ এ চাপ দিন আর অন্য হলে ২ চাপুন। সয়ংক্রিয় যন্ত্রে এভাবে মতামত ব্যক্ত করার আহ্বান জানানোর পর যুক্তরাষ্ট্রে আতঙ্কের ভেতর দিয়ে দিন অতিবাহিত করছেন মুসলিম সম্প্রদায়ের লোকজন। এই সপ্তাহ থেকে তারা এমন নজরদারির মধ্যে পড়ছেন বলে জানা গেছে।

'এমার্জ ইউএসএ’ নামে একটি সংগঠনের জরিপের অংশ হিসেবে লোকজনকে ঐ ফোনকল দেওয়া হয়। মুসলিম আমেরিকানদের ক্ষমতায়ন করার নিরিখে এ অ-লাভজনক প্রতিষ্ঠানটি কাজ করে থাকে। বুধবার সংগঠনের ভার্জিনিয়া অংশের পরিচালক সারাহ কচরান বলেন, মুসলিমদের ভোট দেওয়ার জন্য গাণিতিক সংখ্যা তৈরি করা হয়েছে এবং ৮ নভেম্বর জাতীয় নির্বাচনের পর তাদের মতামত ব্যক্ত করারও আহ্বান জানানো হয়েছে।

তিনি আরো বলেন, তিনি ফোন গ্রহণকারীদের পুনরায় নিশ্চিত করতে চাইছেন যে, তারা শুধু মতামত গ্রহণ করতে চাইছেন এবং কোন ইসলামবিরোধী গ্রুপ ছদ্মবেশে তাদের নাম ব্যবহার করছে না। জনগণের ভয়ের কারণে আমরা অংশগ্রহণকারী পাব না। ফলে আমাদের সকল পরিশ্রম বৃথা হবে। বলেন এ পরিচালক।

এ ঘটনায় গত মঙ্গলবার দি কাউন্সিল অব আমেরিকান-ইসলামিক রিলেশনস টুইটার ও ফেসবুকে আহ্বান জানিয়ে বলেছে, যদি আমেরিকান মুসলিম কেউ এমন রোবোকল পেয়ে থাকেন, তবে আমাদেরকে জানাবেন।

এ ধরনের ফোন পাওয়া একজন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেছেন, আমি নিশ্চিত নই যে, এটা কোন প্রকৃত ঘটনা কিনা তবে আমি ঘটনাটি অবগত করেছি। যদি আপনারা কেউ এমন কল পেয়ে থাকেন অন্যকে জানান। স্বাগত নতুন পৃথিবীকে!

আমেরিকায় ডোনাল্ড ট্রাম্পের জয়ের পর মুসলিমরা কোনঠাসা হয়ে রয়েছে। ট্রাম্পের জাতীয় নিরাপত্তাবিষয়ক উপদেষ্টা হিসেবে পছন্দের ব্যক্তি হলেন মাইকেল ফ্লিন।

সম্প্রতি এক ভিডিও বার্তায় সম্পর্কে ফ্লিন বলেন, এ পৃথিবীর ১শ ৭০ কোটি মানুষের মধ্যে ইসলামবাদ হচ্ছে একটি দূষিত ক্যান্সারের মতো এবং এদেরকে ছেটে ফেলতে হবে।

-কালের কণ্ঠ

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)