JanaBD.ComLoginSign Up

নিউজিল্যান্ডের কন্ডিশনই বড় চ্যালেঞ্জ: মাশরাফি

ক্রিকেট দুনিয়া 25th Nov 2016 at 10:07am 504
নিউজিল্যান্ডের কন্ডিশনই বড় চ্যালেঞ্জ: মাশরাফি

এবারের বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টি-২০ টুর্নামেন্টে প্রত্যাশা পূরণে ব্যর্থ হওয়ায় দুঃখ প্রকাশ করেছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তবে বাকি ম্যাচগুলোতে ভালো করে টুর্নামেন্ট শেষ করাই এখন লক্ষ্য দলটির।

এছাড়া বাংলাদেশ দলের আসন্ন নিউজিল্যান্ড সফর নিয়েও কথা বলেন মাশরাফি। তিনি বলেন, নিউজিল্যান্ড সফরে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়াটাই হবে টাইগারদের মূল চ্যালেঞ্জ।

ডায়াবেটিস নিয়ন্ত্রণে করণীয় সম্পর্কে একটি প্রতিষ্ঠানের প্রচারণা অনুষ্ঠানে একথা বলেন মাশরাফি। বাংলাদেশের প্রায় ৭১ লাখ মানুষ আক্রান্ত ডায়াবেটিসে। যাদের অর্ধেকেরই এই রোগ সম্পর্কে কোনো ধারণাই নেই। আর তাই ড্যানিশ ফার্মা নভো নরডিস্কের শুভেচ্ছা দূত হিসেবে ডায়াবেটিস নিয়ন্ত্রণে করণীয় কী- তাই জানালেন বাংলাদেশের ক্রিকেট আইকন মাশরাফি বিন মর্তুজা।

তবে জনসচেতনতামূলক এই অনুষ্ঠানেও স্বাভাবিকভাবে উঠে আসে ক্রিকেট প্রসঙ্গ। বিপিএলের আগের তিন আসরে চ্যাম্পিয়নের বরমাল্য পড়া নড়াইল এক্সপ্রেসের এবার হচ্ছে ভিন্ন অভিজ্ঞতা। দলের হতশ্রী পারফরম্যান্সে কিছুটা বিষন্ন কুমিল্লার অধিনায়ক। তবে হাল ছাড়তে চান না, শুধু ২২ গজ না জীবনযুদ্ধেও লড়াইয়ের আদর্শ মাশরাফি।

তিনি বললেন, জীবনে সব সময় আপনি যেমন চাইবেন সেটা পাবেন না। পুরা কাজটা আমাদের ওপর নির্ভর করে, আমরা কেমন খেলছি। যেটা খেলতে পরিনি, আমি দুঃখিত। দলের পক্ষ থেকেও আমরা দুঃখিত। তবে আমি বলবো যে, এখানেই শেষ না। সামনে আরো পাঁচটা ম্যাচ আছে, হয়তোবা সামনের মৌসুমও আছে।

সব সময় তো চ্যাম্পিয়ন হওয়া যায় না। তবে যদি শেষে ভালো করি তাহলে হয়তো সবারই ভালো লাগবে উল্লেখ করেন মাশরাফি।

বিপিএলের পরই শুরু হবে বাংলাদেশের নিউজিল্যান্ড মিশন। প্রায় ছয় বছর পর কিউইদের বিপক্ষে তাদের মাটিতে খেলবে টাইগাররা। কন্ডিশন বিবেচনায় সফরটি বেশ কঠিনই হবে সাকিব-তামিমদের জন্য তাতে কোনো সন্দেহ নেই। মাশরাফির কাছেও বিষয়টি বেশ গুরুত্বপূর্ণ।

এবারের বিপিএলে এখন পর্যন্ত ভেল্কি দেখাচ্ছেন দল থেকে বাদ পড়া কিংবা পুরনোরা। মাশরাফির বিশ্বাস নিউজিল্যান্ড সফরে না হলেও সামনে ঠিকই দলে বিবেচিত হবেন শাহরিয়ার নাফিস-নাসির হোসেনরা।

সূত্রঃ কালেরকন্ঠ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 7 - Rating 5.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)