JanaBD.ComLoginSign Up

অ্যাডিলেডে দক্ষিণ আফ্রিকার গলার কাঁটা এখন খাজা!

ক্রিকেট দুনিয়া 25th Nov 2016 at 7:04pm 283
অ্যাডিলেডে দক্ষিণ আফ্রিকার গলার কাঁটা এখন খাজা!

টেস্টে প্রথমবারের মতো ওপেন করতে নেমেছিলেন। মেকশিফট ওপেনার। অ্যাডিলেডের দিবারাত্রির টেস্টের প্রথম দিনের ঘটনা ওটি। রাতের শেষটা কাটিয়ে পরের বিকেল-রাতও পেরিয়ে গেলেন উসমান খাজা। ওপেনার হিসেবে ক্যারিয়ারের প্রথম ইনিংসে ১০২ ওভার খেলেও অপরাজিত খাজা। রান ১৩৮। আর তার হার না মানা সেঞ্চুরিতে শনিবারের খেলা শেষে স্বাগতিক অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসের সংগ্রহ ৬ উইকেটে ৩০৭ রান। ৪৮ রানের লিড তাদের।

অধিনায়ক স্টিভেন স্মিথ ৫৯ রানের ইনিংস খেলেছেন। অভিষিক্ত পিটার হ্যান্ডসকম ৫৪ রান করেছেন। অস্ট্রেলিয়ার দলগত সংগ্রহে তার বড় ভূমিকা। কিন্তু সবচেয়ে বড় না। গোলাপি বলের টেস্টের দ্বিতীয় দিন-রাত অস্ট্রেলিয়ার মনে হলেও তা আসলে খাজার কারণেই। ২৮৫ বলের অসীম ধৈর্য্যের ইনিংস খেলেছেন। ২০ টেস্টের ক্যারিয়ারে পঞ্চম সেঞ্চুরিটা এসে গেছে।

ডেভিড ওয়ার্নারের কাঁধে ব্যথার কারণেই খাজা হয়েছেন ওপেনার। তার ওপর ভর করে এখন সম্মান বাঁচানোর কথা ভাবতে পারছে অস্ট্রেলিযা। তাদের সামনে ৩ ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার চোখ রাঙানী। আগের দুই টেস্টে বাজে ভাবে হেরে নিদারুণ সমালোচনায়। ৫ খেলোয়াড়কে বাদ দিয়ে এই টেস্ট শুরু করেছেন।

আগের রাতে খেলার শেষ দিকে দক্ষিণ আফ্রিকা চমকে দিয়েছিল ৯ উইকেটে ২৫৯ রানে ইনিংস ঘোষণা করে। কিন্তু তাদের পক্ষে এখন খুব বেশি কিছু যাচ্ছে না। প্রথম সেশনে কাইল অ্যাবট ২ উইকেট এনে দিয়েছিলেন। চা বিরতি আর ডিনারের মাঝে পড়ল শুধু স্মিথের উইকেট। তবে তা রান আউটে। এরপর শেষ সেশনে মিলেছে ৩ উইকেট। কিন্তু সবচেয়ে দামিটি মেলেনি। এমনকি শেষের দিকেও টেনে নেওয়া যায়নি প্রতিপক্ষকে। কিন্তু দলটা হালে অপ্রতিরোধ্য হয়ে ওঠা দক্ষিণ আফ্রিকা। দেখা যাক এরপর কি দেখায় তারা।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)