JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

দল হারলেও হারেননি মিথুন!

ক্রিকেট দুনিয়া 25th Nov 2016 at 7:05pm 375
দল হারলেও হারেননি মিথুন!

রংপুর রাইডার্সের জয়রথ থামল। টানা তিন জয়ের পর হারল বিপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষ দলটি। কিন্তু দল হারলেও হারেননি মোহাম্মদ মিথুন! রংপুরকে শুক্রবার শেষ পর্যন্ত জয়ের পথে ধরে রেখেছিলেন। ফিনিশিংটা দিতে পারেননি। কিন্তু ৩৬ বলে ৬৪ রানে অপরাজিত এই টপ অর্ডার ব্যাটসম্যান। এখন তিনি এবারের বিপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহকও বটে। কি অসাধারণ ভাবেই না বিপিএলে সর্বোচ্চ রানের মালিক হওয়ার লড়াইয়ে মিথুন!

ম্যাচটা রাজশাহী কিংস ১২ রানে জিতল। কিন্তু ২৬ বছরের উইকেটকিপার ব্যাটসম্যান মিথুনের লড়াইটা এদিনও খুব চোখে পড়ল। যেমন পড়েছে শেষ ৩ ম্যাচে। শেষ ওভারে এদিন ২৫ রান করতে হতো। এই পর্যন্তও দলকে নিয়ে আসার কৃতিত্ব মিথুনের। প্রথম ২ বলে ৩। তৃতীয় বলে ছক্কা হাঁকালেন মিথুন। প্রায় অসম্ভব কিছু সম্ভব করারও পথও ছিল। হয়নি শেষে।

কিন্তু মিথুন তারা ধারাবাহিক ব্যাটিংয়ে রংপুরকে যেমন শীর্ষে নিয়ে যেতে সহায়তা করেছেন, তেমনই প্রতিপক্ষ সব দলের ভেতর তাকে নিয়ে বাড়তি চিন্তাটাও ঢুকিয়ে দিয়েছেন। উঠে এসেছেন দারুণ আলোচনাতেও। এবারের বিপিএলের প্রথম দুই ম্যাচে দলকে জিতিয়ে অপরাজিত থেকে ফিরেছেন।স্কোর অপরাজিত ১২, ও অপরাজিত ১৫। তৃতীয় ম্যাচে ০। তারপরই চট্টগ্রামে গিয়ে লম্বা ব্যাটিংয়ের সুযোগ আসতেই জ্বলে ওঠা ও উত্থাণ। মিথুনের শেষ চারটি ইনিংস দেখুন : ৬২, অপরাজিত ৪৫, অপরাজিত ৪৯, অপরাজিত ৬৪! তার মানে ৭ ইনিংসের ৫টিতে অপরাজিত! বিস্ময়কর ১২৩.৫০ গড়ে ২৪৭ রান। স্ট্রাইকরেট ১২৮.৬৪। ১৪টি চার ও ১২টি ছক্কা।

শেষ চার ম্যাচে দুই ফিফটি। দুই ম্যাচে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন। তার মানে তিনি ফিনিশার তাতে সন্দেহ নেই। এবারের আসরের প্রথম ফিফটিতে দলকে জিতিয়ে ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কারও পেয়েছেন।

অথচ মিথুন জাতীয় দলে কেন ছিলেন, তা নিয়েও একসময় প্রশ্ন তৈরি হয়ে গিয়েছিলে। কঠিন সময় পেরিয়েছেন। ২ ওয়ানডেতে ২৬ রান। ১২ টি-টোয়েন্টিতে ৮৫ রান। ২০১৪'র ফেব্রুয়ারি থেকে এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত এই হলো মিথুনের আন্তর্জাতিক ক্যারিয়ারের পরিসংখ্যান। কিন্তু বোঝা যাচ্ছে, আন্তর্জাতিক ক্রিকেটে সামর্থ্যের প্রমাণ দিতে না পারলেও মিথুনকে জাতীয় দলে টানা যে সঠিক সিদ্ধান্ত ছিল তাতে সন্দেহ নেই। সুতরাং, এখন জাতীয় দল থেকে ছিটকে পড়া মিথুন ব্যাটে ধারাবাহিক থেকে আবার লাল-সবুজের জার্সিতে ফেরার স্বপ্নটা দেখতেই পারেন।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)