JanaBD.ComLoginSign Up

বিপিএল শেষ শহীদের, শঙ্কায় নিউজিল্যান্ড সফরও

ক্রিকেট দুনিয়া 27th Nov 2016 at 3:26pm 467
বিপিএল শেষ শহীদের, শঙ্কায় নিউজিল্যান্ড সফরও

ইনজুরি থেকে ফিরে বিপিএলে দারুণ সময় কাটাচ্ছিলেন ঢাকা ডায়নামাইটসের পেসার মোহাম্মদ শহীদ।

শনিবার পর্যন্ত বিপিএলের চতুর্থ আসরের সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন ডানহাতি এই পেসার। ৮ ম্যাচে নিয়েছিলেন ১৫ উইকেট। কিন্তু তার বিপিএলের যাত্রা এখানেই শেষ! ইনজুরি থেকে ফিরে আবারও ইনজুরির কাছে হার মানলেন।

শনিবার মিড উইকেটে বাউন্ডারি বাঁচাতে গিয়ে পায়ের গোড়ালিতে ব্যথা পান শহীদ। এর আগে ২ ওভারে ৬ রানে নেন ১ উইকেট। পায়ে চোট পাওয়ার পর আর মাঠে ফেরেননি শহীদ। আজ তার এরআরআই রিপোর্ট পাওয়ার পর বিসিবির চিকিৎকরা জানিয়েছেন, বিপিএলে আর দেখা যাবে না শহীদকে। নিউজিল্যান্ড সিরিজও ঝুলে থাকবে। এটা নিশ্চিত যে ডিসেম্বরের শুরুতে অস্ট্রেলিয়ায় কন্ডিশনিং ক্যাম্পে দলের সঙ্গী হচ্ছেন না শহীদ।

চিকিৎসকদের দেওয়া ধারণা অনুযায়ী সুস্থ হয়ে ম্যাচ ফিটনেস পেতে হলে শহীদকে অপেক্ষা করতে হবে জানুয়ারির প্রথম সপ্তাহ পর্যন্ত। ‘টেস্ট বিশেষজ্ঞ’ পেসার হওয়ায় তাকে টেস্টে পেতে চাইবে টিম ম্যানেজমেন্ট। সেক্ষেত্রে ১২ জানুয়ারি আগ পর্যন্ত পূর্নবাসনের সময় পাবেন ডানহাত এ পেসার।

১২ জানুয়ারি ওয়েলিংটনে শুরু হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড প্রথম টেস্ট।

শহীদের ইনজুরি নিয়ে বিসিবির চিকিৎসক দেবশীষ চৌধুরী বলেন, ‘প্রাথমিক যে পর্যবেক্ষণ তাতে ধারণা করছি এসিএলে (এন্টেরিয়র ক্রুসিয়েট লিগামেন্ট) আংশিক আঘাতপ্রাপ্ত হয়েছে। আপাতত আমরা ওকে আগামী দুই সপ্তাহের জন্য পুরোপুরি বিশ্রামে রাখব। প্রাথমিক যে চিকিৎসা প্রক্রিয়া সেটা চলবে।’

‘ইনজুরি থেকে সুস্থ হয়ে ওঠার ব্যাপারটি অনেক সময় খেলোয়াড়ের ওপর নির্ভর করবে। সাধারণত এ ধরনের ইনজুরিতে বিশ্রামের সময়টা দুই থেকে তিন সপ্তাহ হয়ে যায়। তারপর পুনর্বাসন প্রক্রিয়া শুরু হয়ে থাকে। এটা একেকজনের কিন্তু একেক রকম। তবে বিশ্রামের সময়টা আসলে সমান। দুই থেকে তিন সপ্তাহ ওকে বিশ্রামে থাকতে হতে পারে’-যোগ করেন দেবাশীষ।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)