JanaBD.ComLoginSign Up

ফিলিস্তিনকে ধন্যবাদ জানাল ইসরায়েল

আন্তর্জাতিক 27th Nov 2016 at 5:01pm 352
ফিলিস্তিনকে ধন্যবাদ জানাল ইসরায়েল

ইসরায়েলের দাবানল নেভাতে ফিলিস্তিনের তরফ থেকে দমকলকর্মী পাঠায় অঞ্চলটির প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু তার দেশের প্রতি সমর্থন জ্ঞাপন করার জন্য মাহমুদ আব্বাসকে ফোন করে ধন্যবাদ জানিয়েছেন।

শনিবার ইসরায়েলি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এক বিবৃতিতে এ কথা জানানো হয়। পরবর্তীতে এ খবর রবিবার নিশ্চিত করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

বিবৃতিতে বলা হয়, ফিলিস্তিনের পক্ষ থেকে দমকল টিম ও ট্রাক পাঠানোয় সে অঞ্চলের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে ফোন করে ধন্যবাদ জানিয়েছেন নেতানিয়াহু। ফোনালাপে তিনি বলেছেন, দাবানলের শিকার মানুষদের জন্য নিজেদের দরোজা খুলে দিয়ে প্রতিবেশী আরব ও ইহুদীরা তাদের উদারতার পরিচয় দিয়েছেন।

অবশ্য শনিবার মাহমুদ আব্বাসকে ফোন করে ধন্যবাদ জানালেও তার আগের দিন শুক্রবার এ দাবানল ছড়ানোর পেছনে ইসরায়েলি আরবদের অভিযুক্ত করেন নেতানিয়াহু ও কট্টর ইহুদীরা।

সংবাদমাধ্যম থেকে আরও জানা যায়, এই অভিযোগ-পাল্টা অভিযোগের মধ্যেই ফিলিস্তিনের জাতীয় কর্তৃপক্ষ রামাল্লা থেকে শুক্র ও শনিবার দু’টি করে ট্রাক পাঠায় ইসরায়েলের আগুন নেভাতে। রবিবার আবার সবচেয়ে বিপর্যস্ত হাইফা নগরীর আগুন নেভাতে পাঠায় আটটি ট্রাক। এই হাইফায় প্রায় দশ হাজার একর এলাকা পুড়ে গেছে। -বিডি প্রতিদিন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)