JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

ভিন্ন ভিন্ন ত্বকের যত্নে টমেটোর ফেসপ্যাক

রূপচর্চা/বিউটি-টিপস 27th Nov 2016 at 8:39pm 215
ভিন্ন ভিন্ন ত্বকের যত্নে টমেটোর ফেসপ্যাক

শীতকালের একটি অন্যতম সবজি হলো টমেটো। এটি শুধু স্বাস্থ্যকর সবজি নয়, রূপচর্চায়ও এর ভূমিকা রয়েছে। রোদেপোড়া দাগ দূর করা থেকে শুরু করে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পর্যন্ত টমেটোর প্যাক ব্যবহার করা হয়। তবে ত্বকের ভিন্নতা অনুযায়ী টমেটো প্যাকে ভিন্নতা দেখা যায়। ত্বকের ধরণ অনুযায়ী ভিন্ন ভিন্ন টমেটো প্যাক নিয়ে আজকের এই ফিচার।

১। স্বাভাবিক ত্বকের জন্য
এক চা চামচ টমেটোর রস এবং এক চা চামচ লেবুর রস একসাথে মিশিয়ে নিন। ১০-১৫ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি আপনার ত্বক নরম করার পাশাপাশি ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে সাহায্য করবে। আপনি চাইলে এতে ওটমিল মেশাতে পারেন। ওটমিল খুব ভাল স্ক্রাবার হিসেবে কাজ করে।

২। তৈলাক্ত ত্বকের জন্য
একটি টমেটোর রস, দুই-তিন টেবিল চামচ শসার রস, দুই টেবিল চামচ মধু একসাথে মেশান। এবার একটি তুলোর বল বা হাত দিয়ে প্যাকটি মুখে লাগান। ১৫-২০ মিনিট পর শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি আপনার ত্বকের তেল কমিয়ে দিয়ে ব্রণ হওয়ার প্রবণতা কমিয়ে দেবে।

৩। শুষ্ক ত্বকের জন্য
একটি টমেটোর রস এবং এক চা চামচ অলিভ অয়েল একসাথে মিশিয়ে নিন। এবার এটি ভাল করে মুখে লাগান। ১৫-২০ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাকটি আপনার ত্বক নরম কোমল করার পাশাপাশি ত্বকের ময়েশ্চার ধরে রাখে।

৪। ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি
ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির জন্য চন্দনের গুঁড়ো বেশ জনপ্রিয়। এক চা চামচ চন্দনের গুঁড়োর সাথে কিছু পরিমাণ টমেটোর রস মিশিয়ে নিন। চন্দনের গুঁড়ো এবং টমেটোর রসের সাথে সামান্য লেবুর রস মেশান। লেবুর রস প্রাকৃতিক ব্লিচিং হিসেবে কাজ করবে। মুখ এবং ঘাড়ে এই প্যাকটি ব্যবহার করুন। ১৫ মিনিট পর শুকিয়ে গেলে পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)