JanaBD.ComLoginSign Up

ট্রাম্পের নামে মসজিদে হুমকি দিয়ে উড়ো চিঠি!

আন্তর্জাতিক 28th Nov 2016 at 12:56am 272
ট্রাম্পের নামে মসজিদে হুমকি দিয়ে উড়ো চিঠি!

শনিবার মুসলিম সম্প্রদায়ের এক নেতা সাংবাদিকদের একথা জানিয়েছেন। এ সপ্তাহের শুরুতে চিঠিগুলো পাঠানো হয়।

‘লস অ্যাঞ্জেলেস চ্যাপটার অব দ্য কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশন্স’ এর নির্বাহী পরিচালক হুসাম আয়লুশ বলেন, তিনটি চিঠিতে একই কথা বলা হয়েছে এবং ডাক-মোহর অনুযায়ী চিঠিগুলো লস অ্যাঞ্জেলেসের নিকটবর্তী স্যান্টা ক্লারিটা থেকে পাঠানো হয়েছে। এ ধরনের চিঠি আশপাশের অন্য মসজিদগুলোতেও পাঠানো হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

চিঠিতে ‘সুন্দরের পথে আমেরিকানরা’ লিখে স্বাক্ষর দেওয়া হয়েছে। এতে আরো বলা হয়েছে, ট্রাম্প আমেরিকাকে ধুয়ে মুছে পরিষ্কার করে এটিকে আবার ঝকঝকে করে তুলবেন। তিনি মুসলিমদের বিরুদ্ধে গণহত্যাও চালাবেন।

“মুসলিমরা, তোমাদের জন্য বুদ্ধিমানের কাজ হবে তপ্লিতপ্লা গোছানো এবং ঝামেলা এড়িয়ে কেটে পড়া।”

বিষয়টি নিয়ে তদন্তের জন্য ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এফবিআই) কাছে অনুরোধ করার বিষয়টি বিবেচনা করা হচ্ছে বলেও জানান হুসাম আয়লুশ।

গত ৮ নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প জয়ী হওয়ার পর নাগরিক অধিকার আন্দোলনকর্মীরা সতর্ক করে দিয়ে বলেছিলেন, মুসলিমসহ সংখ্যালঘুদের ওপর হামলা হতে পারে।

ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর যুক্তরাষ্ট্রে সংখ্যালঘুদের উপর বিশেষ করে মুসলমানদের উপর হামলাও (হেইট ক্রাইম) বেড়েছে। যা নিয়ে বিভিন্ন মানবাধিকার সংগঠনগুলো উদ্বেগ প্রকাশ করেছে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনী প্রচারের সময় রিপাবলিকান প্রার্থী ট্রাম্প দেশ থেকে মুসলিমদের বের করে দেওয়া ও দেশে মুসলিমদের ঢুকতে না দেওয়ার কথা বলেছিলেন। কিন্তু নির্বাচনে জয়ের পর এ নিয়ে তিনি এ ব্যাপারে নির্দিষ্ট কিছু বলেননি। তবে মুসলিমদের মধ্যে চাপা আতঙ্ক বিরাজ করছে।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)