JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

ভুলে যাওয়ার মতো একটি রাত বার্সার

ফুটবল দুনিয়া 28th Nov 2016 at 9:20am 351
ভুলে যাওয়ার মতো একটি রাত বার্সার

৯ বছর। টানা ৮টি ম্যাচ। রিয়াল সোসিয়েদাদের ঘরের মাঠ সান সেবাস্তিয়ানে জয় বঞ্চিত বার্সেলোনা। রোববার দিবাগত রাতেও তার ব্যতিক্রম হয়নি।

এমন একটি রাত বার্সেলোনা শিবির ভুলে যেতেই চাইবে। শেষ পর্যন্ত কাতালানদের প্রাণভোমরা লিওনেল মেসির গোলে ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পেরেছে লুইস এনরিকের শিষ্যরা।

শূন্য হাতেই তাদের বাড়ি ফিরতে হত, যদি না রিয়াল সোসিয়েদাদের জুয়ানমির গোলটি ভুলক্রমে অফসাইড হিসেবে বাদ না হতো। তারপরও ঘরের মাঠে উইলিয়াম হোসের গোলে ৫৩ মিনিটে লিড নিয়েছিল সোসিয়েদাদ। নেইমারের ব্যাক পাসে ৫৯ মিনিটে মেসি দারুণ একটি গোল করে ম্যাচে সমতা ফেরান।

এ ড্রয়ের ফলে রিয়াল মাদ্রিদের থেকে ৬ পয়েন্টে পিছিয়ে গেল মেসি-নেইমরারা। ১৩ ম্যাচ থেকে রিয়ালের সংগ্রহ ৩৩ পয়েন্ট। ২৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বার্সা। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে সেভিয়া রয়েছে তৃতীয় স্থানে। ২৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদও চোখ রাঙাচ্ছে বার্সাকে।

আগামী শনিবার এল ক্লাসিকোতে রিয়ালের মুখোমুখি হবে বার্সা। তার আগে তাদের এমন পারফরম্যান্স সমর্থকদের জারপরনাই হতাশ করেছে। রোববার রাতে ম্যাচের প্রথম ৪১ মিনিটে রিয়াল সোসিয়েদাদের ডি বক্সে ঢুকতেই পারেনি বার্সা! বাজে খেলার বিষয়টি স্বীকার করে নিয়েছেন অভিজ্ঞ খেলোয়াড় জেরার্ড পিকে। ম্যাচ শেষে তিনি বলেন, ‘প্রথমার্ধে আমরা একেবারেই খেলায় ছিলাম না। এভাবে খেললে আমরা কোনোভাবেই লা লিগা জিততে পারব না। তারা ভালো খেলে এবং আত্মবিশ্বাসী আচরণ করে আমাদের পর্যুদস্তু করেছে।’

খেলোয়াড় বসিয়ে রাখার জন্য লুইস এনরিককে অনেক সময়ই সমালোচনা করা হয়। কিন্তু সোসিয়েদাদের বিপক্ষে সেরা একাদশই মাঠে নামিয়ছিলেন তিনি। বুধবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সেল্টিকের বিপক্ষে ২-০ গোলে জয়ের ম্যাচে যে একাদশ নিয়ে খেলেছিলেন, আজও তাদেরই মাঠে নামিয়েছিলেন। কারণ, এই ম্যাচ জিতে এল ক্লাসিকোর আগে রিয়ালের সঙ্গে পয়েন্টের ব্যবধান কমিয়ে রাখতে চেয়েছিলেন। কিন্তু শুরু থেকেই ছন্নছাড়া পারফরম্যান্স উপহার দিয়েছে এনরিকের শিষ্যরা। প্রথমার্ধে উল্লেখ করার মতো কোনো আক্রমণ শানাতে পারেননি মেসি-নেইমার-সুয়ারেজরা। প্রথম ১৫ মিনিটেই রিয়াল সোসিয়েদাদকে ৩টি কর্নার দেয় তারা। মেসি খুব কমই বল পেয়েছেন। সুয়ারেজকে সোসিয়েদাদের দুই রক্ষণভাগের খেলোয়াড় নজরে রেখেছেন। আর নেইমার খুব একটা আলোচনায় আসতে পারেননি। অকারণেই বলের দখল হারিয়েছে বার্সার খেলোয়াড়রা। ম্যাচে বলের দখল ছিল ৫২-৪৮!

সোসিয়েদাদ অন টার্গেটে শট নিয়েছে ৬টি। অন্যদিকে বার্সেলোনা ২টি! সোসিয়েদাদ যেখানে ১৭টি দারুণ আক্রমণ শানিয়েছে। কাতালানরা সেখানে আক্রমণ শানিয়েছে সাকুল্যে ১০টি! সোসিয়েদাদের বিপক্ষে বার্সার ছাঁয়াও খুঁজে পাওয়া যায়নি। বার্সেলোনার এমন পারফরম্যান্স গেল এক বছরেও কেউ দেখেছে কিনা সন্দেহ। সব মিলিয়ে সান সেবাস্তিয়ানের রাতটি ভুলে যেতে চাইবে বার্সার খেলোয়াড়রা।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 3.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)