JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

৭ ধরনের মানুষের সঙ্গ ত্যাগ করুন

লাইফ স্টাইল 28th Nov 2016 at 10:53am 641
৭ ধরনের মানুষের সঙ্গ ত্যাগ করুন

আপনি যদি জীবনে সাফল্য চান তাহলে যারা আপনাকে পেছন থেকে টেনে ধরে তাদের সঙ্গ পরিত্যাগ করতে হবে। আর এক্ষেত্রে কাদের ত্যাগ করবেন সে বিষয়টি গুরুত্বের সঙ্গে চিন্তাভাবনা করতে হবে।

এক্ষেত্রে কয়েক ধরনের মানুষের বিষয়টি বিবেচনা করা উচিত। এ মানুষদের সম্পর্কে বিশেষ সতর্ক থাকতে হবে। প্রয়োজনে পরিত্যাগ করতে হবে তাদের। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে আইএনসি।

১. যে আপনাকে নিচে নামাতে চায়
সবাই আপনার জীবনের সাফল্য চায় না। কেউ কেউ আপনাকে নিচেও নামাতে চায়। আপনার উচিত হবে, এ ধরনের মানুষদের খুঁজে বের করতে হবে এবং তাদের সঙ্গ পরিত্যাগ করতে হবে।

২. যে শোনে না
অনেক মানুষ আছে যারা অন্যের কথা শোনে না। তবে নিজের বক্তব্য প্রকাশ করতে তাদের আগ্রহের শেষ নেই। এ ধরনের মানুষ ব্যক্তিগতভাবে অন্যকে মূল্যায়ন করতে মোটেই আগ্রহী হয় না। আর এ কারণে তাদের সঙ্গ পরিত্যাগ করাই ভালো।

৩. রসবোধ নেই যার
বুদ্ধিমত্তার প্রকাশ রসবোধ। আর এ বোধটি যার নেই তার বুদ্ধিমত্তা সম্পর্কে সন্দেহ করা যেতে পারে। এ ধরনের মানুষের মানসিকতাতেও কিছু ঘাটতি থাকে। তাই তাদের ত্যাগ করাই বুদ্ধিমানের কাজ।

৪. প্রতিদিন ভালোবাসা পাল্টায় যে
যাদের ভালোবাসার কোনো নির্দিষ্ট বিষয়ে স্থিতিশীলতা নেই তাদের মনোভাব কোনোভাবেই ভালো নয়। আর এ কারণে প্রতিদিন ভালোবাসা পাল্টায় যারা, তাদের সঙ্গ ত্যাগ করাই ভালো।

৫. আপনার নিত্য প্রতিযোগী
আপনি যার সঙ্গে নিয়মিত তুমুল প্রতিযোগিতা করছেন, তার সঙ্গে সব সময় মেলামেশা করা ঠিক নয়। এতে আপনার অমঙ্গল হতে পারে। তাই নিরাপদ দূরত্ব বজায় রাখুন।

৬. যে চলে গেছে
আপনাকে ফেলে যে চলে গেছে, পরবর্তীতে ফিরে আসলেও তার সঙ্গ ত্যাগ করতে হবে। কারণ সে যে আবার চলে যাবে না, এমন কোনো নিশ্চয়তা নেই।

৭. অতীতে যে আপনাকে পেছনে টেনে ধরেছিল
আপনার কী এমন কোনো বন্ধু রয়েছে যে অতীতে আপনার অগ্রযাত্রার জন্য বাধাস্বরূপ কাজ করেছিল? এ ধরনের মানুষ যদি আপনার বন্ধুতালিকায় থাকে তাহলে তাদের ত্যাগ করুন। কারণ তিনি আবার সেই পুরনো ভূমিকা পালন করতে পারে।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 8 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)