JanaBD.ComLoginSign Up

এক ম্যাচ নিষিদ্ধ শাহজাদ, জরিমানা সাব্বিরের

ক্রিকেট দুনিয়া 29th Nov 2016 at 8:30am 630
এক ম্যাচ নিষিদ্ধ শাহজাদ, জরিমানা সাব্বিরের

রাজশাহী কিংস আর রংপুর রাইডার্সের মধ্যকার সোমবার অনুষ্ঠিত ম্যাচে সাব্বির রহমানকে ব্যাট দিয়ে আঘাত করায় এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে শাহজাদকে। পাশাপাশি জরিমানা করা হয়েছে সাব্বির রহমান এবং রংপুর রাইডার্স অধিনায়ক লিয়াম ডসনকে।

আফগান ওপেনার মোহাম্মদ শাহজাদ খেলছিলেন রংপুর রাইডার্সের হয়ে। আর সাব্বির রহমান হলেন রাজশাহী কিংসের আইকন খেলোয়াড়। ম্যাচে ঘটে যাওয়া ঘটনার দায়ে এই ‍দুই ক্রিকেটারের শাস্তির বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন ম্যাচ রেফারি নিয়ামুর রশীদ রাহুল।

শাহজাদের শাস্তি এবং সাব্বিরের জরিমানা প্রসঙ্গে ম্যাচ রেফারি বলেন, ‘শাহজাদকে এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। পাশাপাশি জরিমানাও করা হয়েছে। সাব্বিরকে জরিমানা করা হয়েছে ম্যাচ ফির ১৫ শতাংশ। আর আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করায় ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে লিয়াম ডসনকে। সে যেহেতু অধিনায়ক ছিল, ওর দায়িত্ব ছিল বেশি।’

তিনি আরো বলেন, ‘আম্পায়ারদের রিপোর্ট ও টিভি ফুটেজ দেখে সিদ্ধান্ত নিয়েছি। সব যেহেতু পরিষ্কার ছিল, আনুষ্ঠানিক শুনারির প্রয়োজন পড়েনি। সবাই দোষ স্বীকার করে নিয়েছে।’

ম্যাচের শুরু থেকেই সাব্বির রহমান আর মোহাম্মদ শাহজাদের মধ্যে দ্বন্দ্বের শুরু। প্রথমেই সাব্বির রহমান ব্যাট করার সময় উইকেটরক্ষকের দায়িত্ব পালন করা শাহজাদ তাকে কিছু একটা বলে উত্তেজিত করার চেষ্টা করেন। পাল্টা জবাব দেন সাব্বিরও।

এরপর রংপুরের ব্যাটিংয়ের সময় শাহজাদ আউট হলে রাজশাহীর ক্রিকেটাররা আনন্দ উল্লাস শুরু করে। তখন প্যাভিলিয়নে ফিরে যাচ্ছিলেন শাহজাদ। তিনি সাব্বিরের উদযাপন সহ্য করতে না পেরে তাকে ব্যাট দিয়ে আঘাত করেন। তাৎক্ষণিক ঘটনার প্রতিবাদ করে রাজশাহী কিংস ক্রিকেটাররা। আম্পায়ারদের মধ্যস্থতায় আপাতত সেটা তখন মীমাংসা হয়।

ম্যাচ শেষে আম্পায়ারদের রিপোর্টের ওপর ভিত্তি করেই শুনানির আয়োজন করেন ম্যাচ রেফারি নিয়ামুর রশীদ রাহুল। সেখানে সবাই দোষ স্বীকার করে নেন এবং শাস্তির কথা ঘোষণা করেন ম্যাচ রেফারি।

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)