JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

পাকিস্তানকে ৩০ বছর পর হারাল নিউজিল্যান্ড

ক্রিকেট দুনিয়া 29th Nov 2016 at 1:21pm 270
পাকিস্তানকে ৩০ বছর পর হারাল নিউজিল্যান্ড

অবশেষে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জিতল নিউজিল্যান্ড। তবে মাঝে সময়ের ফারাক ৩০ বছর! হ্যামিল্টন টেস্টে ১৩৮ রানে জিতে দুই ম্যাচ সিরিজে পাকিস্তান হোয়াইটওয়াশই করল কিউইরা। শেষ দিনে বোলারদের দক্ষতায় জয় তুলে নেয় কেন উইলিয়ামসন বাহিনী।

আগের তিন বিনা উইকেটে এক রান করা পাকিস্তানের ম্যাচের পঞ্চম দিনে জয়ের জন্য প্রয়োজন ছিল ৩৬৮ রান। তবে যেখাবে দুই ওপেনার সামি আসলাম ও আজহার আলী ব্যাটিং করছিলেন তাতে জয় না হোক অন্তত ড্রয়ের দিকেই ম্যাচ এগুচ্ছিল।

উদ্ধোধনী এই জুটি দলকে এনে দেয় ১৩১ রান। ব্যক্তিগত ৫৮ রানে মিচেল স্ট্যান্টনার বলে বোল্ড হন অধিনায়ক আজহার আলী। এই যে শুরু, বাকি ব্যাটসম্যানরা মিলে আর ৯৯ করলে শেষ পর্যন্ত ২৩০ রানে থামে পাকিস্তানের ইনিংস। সর্বোচ্চ ৯১ রানে আউট হন আরেক ওপেনার আসলাম।

কিউই বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি উইকেট নেন নেইল ওয়াগনার। দুটি করে উইকেট পান টিম সাউদি ও স্ট্যান্টনার। পুরো টেস্টে আট উইকেট নিয়ে ম্যাচ সেরা হন অভিজ্ঞ পেসার সাউদি।

এই সিরিজের আগে নিউজিল্যান্ড সর্বশেষ ১৯৮৫ সালে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জয় পেয়েছিল। মাঝে ১২টি সিরিজ খেলা হলেও জয় পায়নি একটিতেও। সাতটি সিরিজে হারের পাশাপাশি বাকি পাঁচটিতে ড্র করেছিল তারা।

সংক্ষিপ্ত স্কোর:
নিউজিল্যান্ড-২৭১ ও ৩১৩/৫ ডিক্লে.
পাকিস্তান-২১৬ ও ২৩০ (৯২.১ ওভার)

সূত্রঃ ভোরের কাগজ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 21 - Rating 8.1 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)