JanaBD.ComLoginSign Up

চোটের কারণে ছিটকে যাওয়া হামিদের প্রশংসায় মুখ খুললেন কোহলি

ক্রিকেট দুনিয়া 30th Nov 2016 at 10:14am 349
চোটের কারণে ছিটকে যাওয়া হামিদের প্রশংসায় মুখ খুললেন কোহলি

ইংল্যান্ডের নতুন ক্রিকেটার আঙুলে চোটের জন্য দলের দ্বিতীয় ইনিংসে ওপেন করতে নামেননি। কিন্তু ভারতের থেকে ১০৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে দলের ব্যাটিং বিপর্যয়ের সামনে আর ড্রেসিংরুমে বসে থাকতে পারেননি তিনি।

দলের পঞ্চম উইকেটের পতনের পর ক্রিজে আসেন তিনি। জো রুটের সঙ্গে জুটি বেঁধে ভারতের সুনিশ্চিত জয়ের পথে দীর্ঘক্ষণ বাধার প্রাচীর হয়েছিলেন ইংল্যান্ডের তরুণ ওপেনার হাসিব হামিদ।

পিচ আঁকড়ে পড়ে থেকে ১৫৬ বলে ৫৯ রান করে অপরাজিত থাকলেন তিনি। ১৯ বছরের ব্যাটসম্যানের এই ধৈর্য্যপূর্ণ ও দায়িত্বশীল ইনিংস, বিশেষ করে, আঙুলে চোটের যন্ত্রণা সহ্য করেও যেভাবে তিনি খেললেন, তা বিশেষজ্ঞদের প্রশংসা আদায় করে নিয়েছে।

কিন্তু ওই চোটের কারণেই ভারতের বিরুদ্ধে চলতি সিরিজ থেকে ছিটকে গেলেন তিনি। ইংরেজ অধিনায়ক অ্যালেস্টার কুক বলেছেন, চোট সারাতে দেশে ফিরতে হবে হামিদকে। ওর টেকনিক ও প্রতিভা আমাদের সবাইকে মুগ্ধ করেছে। এত ভালো ইনিংস খেলেও সিরিজের মাঝপথ থেকে ফিরে যাওয়াটা খুবই দুর্ভাগ্যজনক।

কুক জানিয়েছেন, আঙুলে চোট নিয়ে খেলাটা সহজ হয়নি। কড়ে আঙুলে যাতে চাপ না পড়ে, সেজন্য গ্রিপও বদলাতে হয়েছিল হামিদকে। কিন্তু ব্যাটে বল লাগলেই চোটের জায়গাটায় আঘাত লাগছিল।

বিপক্ষ অধিনায়ক বিরাট কোহলিও হামিদের প্রশংসা করেছেন। তিনি বলেছেন, হামিদ যেভাবে খেলেছে, তাতে ওর পরিণত মনোভাবেরই প্রতিফলন ঘটেছে। টেল এন্ডারদের নিয়ে ও খেলেছে। ও জানত, ওকে কী করতে হবে। নিঃসন্দেহে হামিদের মধ্যে বড় সম্ভাবনা রয়েছে।

সিরিজের পরের টেস্ট মুম্বইতে। আগামী ৮ আগস্ট চতুর্থ টেস্ট শুরু হবে। তার আগে ছুটি কাটাতে দুবাই যাচ্ছে ইংল্যান্ড দল।

তথ্যসূত্রঃ এমটিনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 13 - Rating 6.2 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)