JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

বুকের ব্রণ দূর করে টুথপেস্ট!

রূপচর্চা/বিউটি-টিপস 30th Nov 2016 at 1:16pm 222
বুকের ব্রণ দূর করে টুথপেস্ট!

মুখের ব্রণের সমস্যা তো রয়েছেই, সেই সঙ্গে বুকের ব্রণও অনেক বড় সমস্যা। তবে সবার এই সমস্যা হয় না। যাদের ত্বক অতিরিক্ত তৈলাক্ত তাদের বুকেও ব্রণ হয়ে থাকে। এই ব্রণ দূর করতে ঘরোয়া উপায়ের কোনো বিকল্প নেই। কোনো পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই এই উপাদানগুলো ত্বক ব্রণমুক্ত রাখে।

কোন কোন উপাদান বুকের ব্রণ দূর করে সে সম্বন্ধে পরামর্শ দেওয়া হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগে। একনজরে চোখ বুলিয়ে নিন।

লেবুর রস
লেবুর রস ব্রণের জীবাণু ধ্বংস করে ব্রণ শুকিয়ে ফেলে। লেবুর স্লাইস ব্রণের ওপর কিছুক্ষণ ঘষে নিন। অথবা লেবুর রসের সঙ্গে গোলাপজল মিশিয়ে ব্রণের ওপর লাগান। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

টুথপেস্ট
টুথপেস্টের অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান ব্রণের জীবাণু ধ্বংস করে এবং ওই অংশের অতিরিক্ত তেল নিঃসরণ বন্ধ করে দেয়। রাতে ঘুমানোর আগে ব্রণের ওপর টুথপেস্ট লাগিয়ে ঘুমান। সকালে উঠে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

আপেল সিডার ভিনেগার
খুব দ্রুত ব্রণ শুকাতে সাহায্য করে আপেল সিডার ভিনেগার। দুই ভাগ পানির সঙ্গে এক ভাগ আপেল সিডার ভিনেগার মিশিয়ে নিন। এবার একটি তুলার বলে এই মিশ্রণ লাগিয়ে ব্রণের ওপর লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। এ ছাড়া এই ভিনেগারের সঙ্গে গ্রিন টি, চিনি ও মধু মিশিয়ে নিতে পারেন। দেখবেন, এক সপ্তাহের মধ্যে ব্রণ দূর হয়ে যাবে।

অ্যালোভেরার রস
ব্রণের জীবাণু ধ্বংস করে এবং চুলকানির সমস্যা সমাধান করে অ্যালোভেরার রস। ব্রণের ওপর সরাসরি অ্যালোভেরার রস লাগিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করুন। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। একদিনে দুবারের বেশি এই রস ব্রণে লাগান। দেখবেন, অনেক দ্রুত বুকের ব্রণ দূর হবে।

বেকিং সোডা
সামান্য পানির সঙ্গে এক চা চামচ বেকিং সোডা মিশিয়ে ব্রণের ওপর লাগান। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই উপাদানটি ব্রণ দূর করার পাশাপাশি ত্বকের মরা কোষ দূর করে এবং ত্বকে নরম ও মসৃণ করে।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 4 - Rating 7.5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)