JanaBD.ComLoginSign Up

বিশ্ব র‌্যাংকিংয়ে কোহলি এখন ৩ নম্বর

ক্রিকেট দুনিয়া 30th Nov 2016 at 3:57pm 473
বিশ্ব র‌্যাংকিংয়ে কোহলি এখন ৩ নম্বর

খুব দ্রুতই টেস্টের বিশ্ব র‌্যাংকিংয়ের এক নম্বর জায়গার দিকে এগিয়ে যাচ্ছেন বিরাট কোহলি। ভারত অধিনায়ক কয়েক দিন আগে আগের র‌্যাংকিং প্রকাশের সময় চলে এসেছিলেন ক্যারিয়ার সেরা চতুর্থ স্থানে। মোহালিতে ইংল্যান্ডকে আরেক ম্যাচে হারানোর পর কোহলি এখন তিন নম্বরে।

২৮ বছরের কোহলি আইসিসি টেস্ট ব্যাটিং র‌্যাংকিংয়ে এগিয়ে যাচ্ছেন ধারাবাহিক ব্যাটিং সাফল্যে। মোহালিতে ৬২ ও অপরাজিত ৬ রানের ইনিংস খেলেছেন। এখন তার পয়েন্ট ৮৩৩। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরুর সময় র‌্যাংকিংয়ের ১৫ নম্বরে ছিলেন কোহলি। তিন টেস্টে ৪০৫ রান করে এখন ৩ নম্বরে।

টেস্টের ব্যাটিং র‌্যাংকিংয়ে এক নম্বরে অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ (৮৯৭), দুই নম্বরে ইংল্যান্ডের জো রুট (৮৪৭)। রুটের সাথে কোহলির ১৪ পয়েন্টের ব্যবধান এখন। চারে আছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। ৫ এ দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা। নতুন র‌্যাংকিংয়ে ইংল্যান্ডের জনি বেয়ারস্টো ৩ ধাপ উন্নতি করে ৯ নম্বরে এসেছেন। এটা তার ক্যারিয়ার সেরা অবস্থান।

টেস্ট বোলারদের র‌্যাংকিংয়ে প্রথমবারের মতো শীর্ষ ৫ এ চলে এসেছেন অস্ট্রেলিয়ার পেসার জস হ্যাজলউড। ৯ থেকে এখন ৫ এ তিনি। বোলারদের র‌্যাংকিংয়ে ১ থেকে ৪ পর্যন্ত যথাক্রমে রবিচন্দ্রন অশ্বিন, রঙ্গনা হেরাথ, ডেল স্টেইন ও জেমস অ্যান্ডারসন।

টেস্টের সেরা অল রাউন্ডারদের তালিকায় ক্যারিয়ার সেরা চতুর্থ স্থানে চলে এসেছেন রবিন্দ্র জাদেজা। এক নম্বরে অশ্বিন, দুই নম্বরে সাকিব আল হাসান, তিন নম্বরে বেন স্টোকস ও পাঁচ নম্বরে মঈন আলি আছেন।

সূত্রঃ কালেরকন্ঠ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 10 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)