JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

পাক প্রধানমন্ত্রীর প্রসংশা করল ট্রাম্প, এক ফোনেই ভয় পেয়েছে ভারত?

আন্তর্জাতিক 1st Dec 2016 at 4:16pm 590
পাক প্রধানমন্ত্রীর প্রসংশা করল ট্রাম্প, এক ফোনেই ভয় পেয়েছে ভারত?

স্লোগান ছিল, ‘আব কি বার/ট্রাম্প কি সরকার’। ক্ষমতায় এলে আশ্বাস দিয়েছিলেন সবরকমভাবে ভারতের পাশে থাকার। দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও অভিনন্দন জানিয়েছিলেন ফোন করে। কিন্তু ক্ষমতায় এসেই পাকিস্তানের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন ডোনাল্ড ট্রাম্প।

শুধু তাই নয়, পাক প্রধানমন্ত্রীকে জানালেন, পাকিস্তান চাইলেই পাক সমস্যার সমাধানে ভূমিকা গ্রহণ করবে আমেরিকা। খোদ নওয়াজ শরিফকে এই কথা জানান ট্রাম্প।

পাশাপাশি, নওয়াজকে অসাধারণ ব্যক্তিত্ব বলেও সম্বোধন করেন ট্রাম্প।

নির্বাচনে জয়লাভের পর ট্রাম্পকে অভিনন্দন জানাতে ফোন করেছিলেন শরিফ। ফোনেই শরিফকে সবরকম সাহায্যের আশ্বাস দেন নব নির্বাচিত প্রেসিডেন্ট। জানান, তিনি ২০ জানুয়ারি দায়িত্বভার গ্রহণ করতে চলেছেন। তার আগে শরিফ চাইলেই তাঁকে ফোন করতে পারেন।

শরিফের ভূয়সী প্রসংশাও উঠে আসে ট্রাম্পের গলায়। সূত্রের খবর, শপথগ্রহণের পর খুব শীঘ্রই শরিফের সঙ্গে বৈঠক করার কথাও জানিয়েছেন তিনি। পাকিস্তান সফরে আসার জন্য ট্রাম্পকে অনুরোধও করেন শরিফ।

ভোটের আগেই ট্রাম্প জানিয়েছিলেন, তিনি ক্ষমতায় আসলে ভারত এবং পাকিস্তান চাইলে, তবেই তাদের মধ্যে মধ্যস্থতাকারীর ভূমিকা পালন করতে চান। এখনও ভারতের তরফে ট্রাম্পকে কিছু জানানো হয়নি। তবে, ক্ষমতায় এসেই পাকিস্তানকে সহযোগীতার আশ্বাসে, ভারত-মার্কিন সম্পর্ক নিয়ে ফের সিঁদুরে মেঘ দেখছেন কুটনৈতিক বিশেষজ্ঞরা।

-এবেলা।


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)