JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

বাবর আযম পাকিস্তানের কোহলি!

ক্রিকেট দুনিয়া 1st Dec 2016 at 6:36pm 427
বাবর আযম পাকিস্তানের কোহলি!

পাকিস্তানও পেয়ে গেছে বিরাট কোহলি! অন্তত তাদের দক্ষিণ আফ্রিকান কোচ মিকি আর্থারের তো তাই মনে হচ্ছে। কিছুদিন হলো হই চই ফেলে দেওয়া তরুণ বাবর আযমের মধ্যেই কোহলির প্রতিচ্ছবি দেখছেন আর্থার। আযমের খেলা দেখে ওই বয়সে কোহলির খেলাটাই ফুটে ওঠে তার চোখের সামনে।

কোহলি অল্প বয়স থেকে প্রতিভা দেখিয়ে আসছেন। এই ২৮ বছর বয়সে এখন প্রস্ফুটিত। অনেক দিন হলো তিন ধরণের ক্রিকেটে তার মতো ধারাবাহিক আর কেউ নেই ক্রিকেট বিশ্বে। ভারতের টেস্ট অধিনায়ক। আর ২২ বছরের বাবর ১৮টি ওয়ানডে খেললেও দারুণ আলোচনায় এসেছেন সম্প্রতি। কিছুদিন আগে সংযুক্ত আরব আমিরাতে টানা তিন ওয়ানডেতে তিন সেঞ্চুরি হাঁকিয়েছেন। রেকর্ড বইয়ে উঠেছে বাবরের নাম।

দুরন্ত ফর্মের বাবর এরপর টেস্ট দলেও ঢুকে পড়েছেন। খেলে ফেলেছেন তিনটি ম্যাচ।

বাবরের মধ্যে কি দেখছেন সেটাই শুনুন পাকিস্তানের কোচ আর্থারের কণ্ঠে, "সে (বাবর) এমন একজন তরুণ যে ব্যতিক্রমী এক খেলোয়াড় হয়ে উঠবে।"

অস্ট্রেলিয়ার পার্থে স্থানীয় মিডিয়ার কাছে আর্থার বলেছেন, "আমার কাছে মনে হয় বিরাট কোহলি তার বয়সে যতোটা ভালো ছিল সে এখন তেমনই। আমি জানি খুব বড় প্রশংসা করে ফেললাম। কিন্তু ছেলেটার খেলা এমনই।"

নিউজিল্যান্ডে ২-০ তে টেস্ট সিরিজ হেরে এখন অস্ট্রেলিয়ায় পাকিস্তান দল। ২০১৩ সালে অস্ট্রেলিয়ার প্রধান কোচের চাকরী হারান আর্থার। দুই বছর দায়িত্বে ছিলেন। তারপর এই প্রথম তিনি কোনো দলের কোচ হিসেবে অস্ট্রেলিয়ার বিপক্ষে দাঁড়াচ্ছেন। আর্থার বলেছেন, দক্ষিণ আফ্রিকার কাছে ২-১ এ টেস্ট সিরিজে বিপর্যস্ত হওয়া অস্ট্রেলিয়াকে ধসিয়ে দিতে পারে পাকিস্তানও। এই সফরে ৩টি টেস্ট ও ৫টি ওয়ানডের সিরিজ খেলবে পাকিস্তান।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 1.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)