JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

সাকিব-তামিমের লড়াইয়ে কে জিতবে?

ক্রিকেট দুনিয়া 2nd Dec 2016 at 10:01am 227
সাকিব-তামিমের লড়াইয়ে কে জিতবে?

পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুই দলই দুর্বার গতিতে ছুটে চলেছে। প্লে অফ অনেকটাই নিশ্চিত হয়ে যাওয়ায় লড়াই শুরু হয়েছে শীর্ষস্থান দখলের। শীর্ষ দল হিসেবে প্লে অফ নিশ্চিত হলে ফাইনালে ওঠার দুটি সুযোগ মেলে। আর সে সুযোগ লুফে নিতেই ছুটে চলেছে পয়েন্ট টেবিলের শীর্ষ দল ঢাকা ডায়নামাইটস ও দুই নম্বর দল চিটাগং ভাইকিংস।

তবে এই দুই দলের শুক্রবারের লড়াইয়ে সবকিছু ছাপিয়ে আলোচনায় সাকিব আল হাসান ও তামিম ইকবাল। জাতীয় দলে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করা দুই বন্ধু শুক্রবার সন্ধ্যায় মাঠে নামবে নিজেদের আরও এগিয়ে রাখার মিশনে। এই ম্যাচের আগে অবশ্য তামিমের চেয়ে এগিয়ে আছেন সাকিব আল হাসানই।

সাকিবের দল ঢাকা ডায়নামাইটস ১০ ম্যাচের সাতটিতে জিতে সবার ওপরে আছে। রান রেটেও আর সব দলের চেয়ে অনেক এগিয়ে তারা। অন্যদিকে চিটাগং ভাইকিংস ১০ ম্যাচের ছয়টিতে জিতেছে। রানরেটে ঢাকার চেয়ে অনেকটাই পিছিয়ে তারা। এছাড়া ঢাকার বিপক্ষে আগের সাক্ষাতেও জেতা হয়নি চিটাগংয়ের।

১৭ নভেম্বর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের সেই ম্যাচে ঢাকার কাছে ১৯ রানে হেরে গিয়েছিলেন তামিম ইকবালরা। অবশ্য এরপরই বদলে যায় চিটাগং। পরের ম্যাচেই জয় তুলে নেয় তারা। এরপর চিটাগংয়ের জয়রথ ছুটেই চলেছে। টানা পাঁচ ম্যাচ জিতে নিজেদের অনেকটা অপ্রতিরোধ্যই করে তুলেছে চিটাগং।

ঢাকা শক্তিশালী দল সেটা ভালো করেই জানে চিটাগং। তবে নিজেদের ফিরে পেয়ে ফিরতি ম্যাচে ঢাকাকে হতাশাই উপহার দিতে চায় তারা। জহুরুল বলেন, ‘ঢাকা খুব ভালো করছে। বলা যায় ঢাকা টুর্নামেন্টের খুব ফেভারিট একটা দল। এর আগে ঢাকার বিপক্ষে আমরা যে ম্যাচটা খেলেছি তখন আমাদের দলটা খুব একটা ভালো অবস্থায় ছিল না। কিন্তু এখন আমরা যে মোমেন্টাম পার করছি, আশা করব পরবর্তী ম্যাচে ঢাকার সাথে আমরা খুব ভালোভাবেই ঘুরে দাঁড়াব।’

এক্ষেত্রে লড়াইটা হতে পারে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের মধ্যেও। ঢাকার সর্বশেষ ম্যাচে খেলেছেন আন্দ্রে রাসেল, ডোয়াইন স্মিথ ও এভিন লুইস। অন্যদিকে, চিটাগংয়ের হয়ে সর্বশেষ দুই ম্যাচে খেলেছেন ব্যাটিং দানব ক্রিস গেইল। শুক্রবারের ম্যাচে ফিরতে পারেন আরেক উইন্ডিজ ব্যাটসম্যান ডোয়াইন স্মিথও। সব মিলিয়ে সাকিব-তামিমের পর উইন্ডিজ ক্রিকেটারদের মধ্যেও জমে উঠতে পারে লড়াই।

তথ্যসূত্রঃ বিডিলাইভ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)