JanaBD.ComLoginSign Up

স্টার্ক-হ্যাজেলউড সেরা জুটি : গিলেস্পি

ক্রিকেট দুনিয়া 2nd Dec 2016 at 12:38pm 188
স্টার্ক-হ্যাজেলউড সেরা জুটি : গিলেস্পি

অস্ট্রেলিয়ার সর্বকালের সেরা ফাস্ট বোলার জুটি হিসেবে মিশেল স্টার্ক ও জোস হ্যাজেলউডকেই এগিয়ে রাখলেন সাবেক টেস্ট তারকা জেসন গিলেস্পি।

অস্ট্রেলিয়া টেস্ট দলের বর্তমান কোচ ড্যারেন লেহম্যানের যোগ্য উত্তরসূরী হিসেবে গিলেস্পির নাম বেশ জোড়েসোড়েই শোনা যাচ্ছে। গিলেস্পির মতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সম্প্রতি সিরিজ পরাজয়ে এই দুজনের পারফরমেন্স ছিল চোখে পড়ার মত। দুজনের মধ্যে হ্যাজেলউড ২২ গড়ে ১৭টি ও স্টার্ক ৩০ গড়ে নিয়েছেন ১৪টি উইকেট। এই দুজন মিলে একসাথে ১৭টি টেস্টে খেলেছেন। মাত্র দুই বছর আগে টেস্ট অঙ্গনে অভিষেক হয়েছে হ্যাজেলউডের। ইতোমধ্যেই এই জুটি একসাথে নিয়েছেন ১৬১টি উইকেট।

প্রধান নির্বাচক হিসেবে রড মার্শের স্থানেও সম্ভাব্য প্রার্থী হিসেবে গিলেস্পির নাম শোনা যাচ্ছে।

সাবেক এই পেস তারকা বলেছেন, "নিঃসন্দেহে স্টার্ক ও হ্যাজেলউড অস্ট্রেলিয়ার সেরা ফাস্ট বোলার জুটি। তারা এখনো ফিট আছে, সুস্থ আছে। প্রতিনিয়ত তারা শিখছে। একে অপরকে সহযোগিতা করছে। স্টার্ক সত্যিকার অর্থেই ফাস্ট, আগ্রাসী এবং বল দেরীতে সুইং করানোর অসাধারণ দক্ষতা তার রয়েছে। হ্যাজেলউডও আগ্রাসী, তবে অন্যভাবে। সে তার লাইন ও লেংথ নিয়ে আগ্রাসী। তার মধ্যে দূর্দান্ত শৃঙ্খলাবোধ রয়েছে।"

গ্লেন ম্যাকগ্রাকে সাথে নিয়ে গিলেস্পি এক সময় অস্ট্রেলিয়ার পেস বোলিংয়ে রাজত্ব করেছেন। এই জুটি দশ বছরে ৫৮টি টেস্টে ৪৮৪ উইকেট দখল করেছেন। এইর আগে মার্ভ হিউজেস ও ক্রেইগ ম্যাকডারমট ও ডেনিস লিলি ও জেফ থমসন প্রতিপক্ষ ব্যাটসম্যানদের জন্য ত্রাস ছিলেন।

ইংলশি কাউন্টি দল ইয়র্কশায়ারে সফল পাঁচ বছরের কোচিং ক্যারিয়ার শেষ করে অস্ট্রেলিয়ায় ফেরা গিলেস্পি বলেছেন, সেই দিন আর বেশীদুরে নয় যখন স্টার্ক-হ্যাজেলউড জুটিকে নিয়ে অস্ট্রেলিয়া গর্ব করবে।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)