JanaBD.ComLoginSign Up

ক্রিকেটের আলোচিত কিছু সেক্স স্ক্যান্ডাল

খেলাধুলার বিবিধ 2nd Dec 2016 at 3:02pm 758
ক্রিকেটের আলোচিত কিছু সেক্স স্ক্যান্ডাল

চলতি বিপিএলের চতুর্থ আসরে দুই বাংলাদেশী তারকা ক্রিকেটারকে নিয়ে তোলপাড় চলছে। তাদেরকে মোটা অংকের জরিমানাও করেছে বিসিবি। কারণ প্রকাশ না করলেও বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, নারী কেলেঙ্কারির কারণেই তাদের এই অবস্থা। ক্রিকেটের শতবর্ষী ইতিহাসে অনেক তারকার জন্ম হয়েছে।

এদের অনেকেই ইতিহাস সৃষ্টি করে বিখ্যাত হয়ে আছেন। আবার অনেকেই ম্যাচ ফিক্সিং, বল টেম্পারিং সহ নানা অপরাধমূলক কর্মাকাণ্ড করে কুখ্যাত হয়েছেন। আবার অনেকের নামের সঙ্গে জড়িয়েছে ‘স্ক্যান্ডাল’ শব্দটি।ক্রিকেটের ইতিহাস ঘেটে দেখে নেওয়া যাক, কয়েকজন তারকা ক্রিকেটারের আলোচিত সেক্স স্ক্যান্ডালের খবর:

শেন ওয়ার্ন: এই স্পিন কিংবদন্তির নামের সাথে বিতর্ক যেন পাশাপাশি চলত। ব্রিটিশ নার্স ডোনা রাইটকে যৌন হয়রানি কিংবা দুই তরুণী মডেলের সঙ্গে একান্ত ফুটেজ ফাঁস হওয়া সহ অসংখ্য স্ক্যান্ডালের জন্ম দিয়েছেন তিনি। ইংলিশ কাউন্টি ক্রিকেট খেলতে গিয়ে অভিনত্রী এলিজাবেথ হার্লিকে চুম্বন কিংবা ভারতের আইপিএলে গিয়েও দুই নগ্ন তরুণীর সঙ্গে তার ছবি প্রকাশিত হয়।

ক্রিস গেইল: ক্যারিবীয় দানব বলে পরিচিত এই মারকুটে ক্রিকেটার নারীসঙ্গ বিশেষ পছন্দ করেন। তার আকর্ষণীয় ব্যক্তিত্ব অনেক তরুণীর মাথা ঘুরিয়ে দিতে যথেষ্ট। ২০১২ সালে শ্রীলংকায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় তিন স্বল্পবসনা তরুণীর সঙ্গে হোটেলরুমে ক্যামেরাবন্দী হন তিনি। এরপর এক অস্ট্রেলিয়ান নারী সাংবাদিককে ইন্টারভিউ দেওয়ার সময় অশ্লীল ইঙ্গিত করে পরে ক্ষমা চান।

শহীদ আফ্রিদি: বুম বুম আফ্রিদি খ্যাত পাকিস্তানি এই তারকা ক্রিকেটারের তুমুল জনপ্রিয়তা আছে নারীমহলে। এই সুযোগটাকে তিনি কাজে লাগাতে ভুলেননি। একটি টুর্নামেন্ট থেকে দেশে ফেরার পথে তাকে সিঙ্গাপুরের একটি হোটেলরুমে একঝাঁকা স্বল্পবসনা এবং বিবসনা তরুণীর সঙ্গে ধরা পড়েন তিনি। আফ্রিদির সঙ্গে ছিলেন আরও দুই পাক ক্রিকেটার হাসান রাজা এবং আতিক-উজ-জামান। এই তিন ক্রিকেটার নিজেদের নির্দোষ দাবি করলেও সে বছর আইসিসি চ্যাম্পিয়ন ট্রফিতে একাদশে জায়গা হয়নি তাদের।

আসাদ রউফ: পাকিস্তানি আম্পায়ার আসাদ রউফ আইসিসির এলিট প্যানেলভুক্ত। তিনি এক ২১ বছর বয়সী ভারতীয় মডেল লিনা কাপুরের সঙ্গে সংবাদ শিরোনামে আসেন। আসাদের সাথে নিজের অ্যাফেয়ার আছে বলে লিনা দাবি করেন এবং তার বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ আনেন। অভিযোগ উত্থাপনের সময় আসাদ রউফ বিবাহিত এবং ২ সন্তানের জনক। তাদের একটি অন্তরঙ্গ ছবি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। আসাদ নিজেকে নির্দোষ দাবি করে ছবির মেয়েটিকে নিজের ‘ভক্ত’ বলে দাবি করেন।

মোহাম্মদ আকরাম এবং সাকলাইন মুশতাক: এই দুই সাবেক ক্রিকেটারকে নিয়েও তোলপাড় হয়েছে পাকিস্তান ক্রিকেটে। ১১৯৮ সালে দক্ষিণ আফ্রিকা সফরের সময় তাদের একটি অভিজাত যৌনপল্লীতে পাওয়া গিয়েছিল। সেদিন রাতে তারা টিম হোটেলের বাইরে কাটিয়েছিলেন। পরে তদন্তে এই ঘটনা বেরিয়ে আসে। -কালের কন্ঠ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)