JanaBD.ComLoginSign Up

এখনো শেষ চারে খেলার আশা মাশরাফির!

ক্রিকেট দুনিয়া 2nd Dec 2016 at 6:23pm 210
এখনো শেষ চারে খেলার আশা মাশরাফির!

এটাই তো ট্র্যাজেডি। আসরের শুরুর দিকে টানা হেরেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। গত বিপিএলের চ্যাম্পিয়নরা। মাশরাফি বিন মুর্তজার দল। প্রথম ৮ ম্যাচে মাত্র ১টি ম্যাচ জেতায় ওখানেই শিরোপা ধরে রাখার আশা শেষ প্রায়।

শেষের দিকে এসে সেই তারাই কিনা জিতল টানা তিন ম্যাচ! শুক্রবার হারাল খুলনা টাইটান্সকে। অঙ্কের হিসেবে এখনো শেষ আটে খেলার ক্ষীণ আশা দেখা যায়। মাশরাফি সেই আশার পালে হাওয়া দিয়ে হাল ধরে আছেন।

এদিন সামনে থেকে আবার নেতৃত্ব দিলেন মাশরাফি। ইনজুরি আছে। হ্যামস্ট্রিংয়ে। ছোটো রান আপে বল করেছেন। ৪ ওভারে ১৬ রানে ৩ উইকেট। তাতে খুলনা ৬ উইকেটে করে ১৪১ রান।

এরপর ৬২ রানে ৩ উইকেট হারায় কুমিল্লা। ব্যাট হাতে ৫ নম্বরে নেমে যান মাশরাফি। ১১ বলে ৩ ছক্কায় ২০ রানের ইনিংস খেলে দলকে জয়ের পথে এগিয়ে দিয়ে ফেরেন। ম্যাচের সেরা মারলন স্যামুয়েলস ৫৭ বলে অপরাজিত ৬৯ রানের ইনিংস খেলে জয় নিয়ে ফিরেছেন। লিটন দাসও অপরাজিত ২৪ রানে।

এমন একটি জয়ের পর মাশরাফি বললেন, "আমাদের পরিস্কার পরিকল্পনা ছিল যে বোলিং তছনছ করে দেব আমি। ও (স্যামুয়েলস) দারুণ খেলল আজ। আমরা আরো আগে ১৫-১৬ ওভারে শেষ করতে চেয়েছিলাম। তা পারলাম না।" রান রেটে একটু এগিয়ে যাওয়ার আকুতি পরিস্কার মাশরাফির কণ্ঠে। শেষে যোগ করলেন, "কোয়ালিফাই (শেষ চারে) করার সামান্য সুযোগ আছে আমাদের। সেই চেষ্টা চালাবো।"

১১ ম্যাচে ৮ পয়েন্ট কুমিল্লার। আর এক ম্যাচ বাকি। এখন এই অবস্থায় শেষ চারে যাওয়াটা বেশ অলৌকিকই। অনেক যদি কিন্তু ও রান রেটের হিসেবের ওপর নির্ভরশীলতা। জিততে হবে শেষ ম্যাচ। অন্যদের হারতে হবে। জটিল। কিন্তু হোক ক্ষীণ, তবু আশা তো আছে! কুমিল্লা সেই আশাতেই বসতি করেছে।

- কালের কন্ঠ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 6 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)