JanaBD.ComLoginSign Up

আক্রমণাত্মক থাকাতেই এমন জয় : সাকিব

ক্রিকেট দুনিয়া 2nd Dec 2016 at 11:20pm 363
আক্রমণাত্মক থাকাতেই এমন জয় : সাকিব

চিটাগং ভাইকিংসের বিপক্ষে বড় ম্যাচে শুক্রবার ‍মুখোমুখি হয়েছিল ঢাকা ডায়নামাইটস। ম্যাচটিতে ঢাকা ৬ উইকেটে জয়লাভ করেছে। ফিল্ডিংয়ে বেশ কিছু ক্যাচ ছাড়লেও গ্রাউন্ডস ফিল্ডিংয়ে অসাধারণ করেছে ঢাকা। এছাড়া ব্যাটিং ও বোলিংয়েও আগের সব ম্যাচকে ছাড়িয়ে গেছে সাকিবরা।

চিটাগংকে প্রথমে ১৩৪ রানে অলআউট করার পর ব্যাটিংয়ে গিয়ে ৬ উইকেট হাতে রেখে জেতে ঢাকা।

এমন সাফল্যের পেছনে রহস্য উন্মোচন করলেন সাকিব আল হাসান। পুরস্কার বিতরণী মঞ্চে তিনি বলেছেন, ‘টি-টোয়েন্টি ক্রিকেটে আক্রমণাত্মক থাকতে হয়। আমরা এই ম্যাচে তেমনটাই ছিলাম।

ইতিবাচক মানসিকতা নিয়ে খেলেছি। এটাই আমাদের আজ ভালো খেলতে সহায়তা করেছে। আশা করি পরের ম্যাচগুলোতে সবাই এমন মানসিকতা নিয়েই মাঠে নামবে।’

৫৬ রানে তিন উইকেট হারিয়ে ফেলার পর ক্রিজে নামেন আলাউদ্দিন বাবু। সাঙ্গাকারার সঙ্গে চতুর্থ উইকেটে গড়েন ২৭ রানের জুটি।

এরপর সাঙ্গাকারা ফিরে গেলে আন্দ্রে রাসেলকে সঙ্গে নিয়ে আলাউদ্দিন গড়েন ৫২ রানের জুটি। এই দুইজনের জুটিতে ম্যাচ জেতে ঢাকা। রাসেল ৩১ রানে এবং আলাউদ্দিন ৩৩ রানে অপরাজিত থাকেন।

ঢাকার হয়ে অনেকগুলো ম্যাচে মাঠে নামলেও দ্বিতীয়বারের মতো ব্যাটিং করার সুযোগ পান আলাউদ্দিন। চট্টগ্রামে চিটাগং ভাইকিংসের বিপক্ষে ৫ রান করলেও ঢাকায় খেললেন দারুণ এক ইনিংস। ২৭ বলে এক চার ও ২ ছক্কায় সাজানো তার ইনিংসটি ছিল অসাধারণ।

এমন ইনিংসের পর সাকিবের কণ্ঠে আলাউদ্দিনের প্রশংসা ঝড়ল, ‘বাবু প্রথম ব্যাটিং করার সুযোগ পেল (আসলে দ্বিতীয় বার)। ওদের জুটিটা ভালো ছিল।’

সূত্রঃ বাংলা ট্রিবিউন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 10 - Rating 7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)