JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

মাশরাফি ও মুশফিকদের শেষ আশাও শেষ!

ক্রিকেট দুনিয়া 3rd Dec 2016 at 5:53pm 517
মাশরাফি ও মুশফিকদের শেষ আশাও শেষ!

একজন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। অন্যজন সীমিত ওভারের ক্রিকেটের অধিনায়ক।

কিন্তু মুশফিকুর রহীম ও মাশরাফি বিন মুর্তজার দল থাকছে না এবারের বিপিএলের শেষ চার বা প্লে অফে। শেষ আশাটাও শেষ হয়ে গেল তাদের। ছিল ক্ষীণ আশা। কিন্তু রংপুর রাইডার্সের কাছে শনিবার মুশফিকের বরিশাল বুলস হারল। তাতে মুশফিকদের সাথে মাশরাফিদের কুমিল্লা ভিক্টোরিয়ান্সও আনুষ্ঠানিক ভাবে বিপিএল থেকে ছিটকে পড়ল। অথচ গেলবার ফাইনালে খেলেছিল কুমিল্লা ও বরিশাল!

টানা তিন ম্যাচে জিতেছে কুমিল্লা। গেলবারের চ্যাম্পিয়নরা শুরুর দিকে টানা না হারলে অবস্থাটা শেষের আগেই শেষ হওয়ার মতো হতো না। রংপুর-বরিশাল ম্যাচের পর এখন পয়েন্ট টেবিলে তাকান। দেখবেন ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। তারা প্লে অফে ১ নম্বর হিসেবেই খেলবে। কারণ অন্য কোনো দলের পয়েন্ট ১৬ হবে না।

এখন ১১ ম্যাচে ১২ পয়েন্ট তিন দলের। রংপুর, তামিম ইকবালের চিটাগং ভাইকিংস ও মাহমুদ উল্লাহর খুলনা টাইটান্সের। রাজশাহী কিংসের ১১ ম্যাচে ১০ পয়েন্ট। সুতরাং, এই অবস্থায় কুমিল্লা ও বরিশালের বিদায় হলো। শেষ চারের বাকি তিন দল হওয়ার লড়াইয়ে থাকল রংপুর, খুলনা, চিটাগং ও রাজশাহী।

শনিবারই দিনের দ্বিতীয় ম্যাচে চিটাগং ও রাজশাহী মুখোমুখি। এই ম্যাচে চিটাগং জিতলে তাদের সাথে শেষ চার নিশ্চিত হয়ে যাবে খুলনা ও রংপুরের। কিন্তু রাজশাহী জিতলে তাদের ও চিটাগংয়ের ১২ ম্যাচে সমান ১২ পয়েন্ট হবে। রবিবার আছে কুমিল্লা-রংপুর এবং ঢাকা-খুলনা ম্যাচ। তখন ওই ম্যাচের পর নির্ধারিত হবে শেষ চারের বাকি তিন দল। সবকিছুর পরও পয়েন্ট সমান হলে নেট রান রেটে হবে সমাধান।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)