JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

মেসি-নেইমারকে পেছনে ফেললেন মালয়েশিয়ান ফুটবলার!

ফুটবল দুনিয়া 3rd Dec 2016 at 7:31pm 429
মেসি-নেইমারকে পেছনে ফেললেন মালয়েশিয়ান ফুটবলার!

এ সময়ের অন্যতম সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও নেইমারের নাম ফুটবল বিশ্বের কে না জানে! কিন্তু ফাইজ সুবরির নাম হয়তো খুব কম মানুষই জানেন। মালয়েশিয়ার অখ্যাত এই ফুটবলার এ বছর বেশ সাড়া জাগিয়েছেন দুর্দান্ত এক গোল করে। পেছনে ফেলে দিয়েছেন মেসি-নেইমারদের মতো তারকাদের।

এ বছরের নভেম্বরে মালয়েশিয়ার সুপার লিগে ফ্রি-কিক থেকে অবিশ্বাস্য এক গোল করেছিলেন সুবরি। সেই গোল করেই তিনি নজর কেড়ে নিয়েছেন ফুটবল বিশ্বের। জায়গা করে নিয়েছেন ফিফার বর্ষসেরা তিন গোলের সংক্ষিপ্ত তালিকায়। সেরা দশ গোলের মধ্যে নাম ছিল মেসি ও নেইমারের। কিন্তু চূড়ান্ত তালিকায় আর জায়গা করে নিতে পারেননি বার্সেলোনার এই দুই তারকা।

গত ফেব্রুয়ারিতে মালয়েশিয়ার শীর্ষ লিগে সুবরি ফ্রি-কিক নিতে এসেছিলেন গোলপোস্টের ৩৫ মিটার দূর থেকে। এই জায়গা থেকে ফ্রি-কিক নিতে এসে বেশির ভাগ খেলোয়াড়ই বলটা ভাসিয়ে দেন সতীর্থদের দিকে। হেড করে গোল দেওয়ার জন্য। কিন্তু সুবরি যে এমন অবিশ্বাস্য একটা শট নিয়ে বসবেন, তা কারো কল্পনাতেও ছিল না। সুবরির শটটা প্রথমে ছুটে গিয়েছিল গোলপোস্টের বাঁ দিকে। প্রতিপক্ষ দলের গোলরক্ষকও কিছুটা বাঁ দিকে সরে এসেছিলেন। কিন্তু হঠাৎ করেই বলটা বাঁক নিয়ে চলে যায় ডান দিকে। গোলপোস্টের ভেতরের অংশে ধাক্কা খেয়ে জড়িয়ে যায় জালে।

সুবরির অবিশ্বাস্য এই গোলটি ফিরিয়ে এনেছিল ব্রাজিলিয়ান কিংবদন্তি রবার্তো কার্লোসের দুর্দান্ত ফ্রি-কিকের স্মৃতি। ১৯৯৭ সালে ফ্রান্সের বিপক্ষে প্রায় মাঝমাঠ থেকে কার্লোসের ফ্রি-কিকটি বেশ খানিকটা বাঁক নিয়ে জড়িয়ে গিয়েছিল জালে।

অনেকেই সর্বকালের সেরা ফ্রি-কিকের সম্মান দিয়েছেন কার্লোসের সেই গোলটিকে। তবে মালয়েশিয়ার লিগে সুবরির সেই গোলটি যেন হার মানিয়েছে কার্লোসকেও।

সুবরির গোলটি যে ফিফার সেরা গোলের তালিকায় জায়গা করে নেবে, তা অনুমান করা হয়েছিল গত ফেব্রুয়ারিতেই।

শেষপর্যন্ত পুরস্কারটাও পেয়ে যেতে পারেন ২৯ বছর বয়সী এই ফুটবলার। এখনো অবশ্য উল্লাসে মেতে উঠতে চাইছেন না সুবরি। অপেক্ষা করতে চান ফিফার পুরস্কার বিতরণী অনুষ্ঠান পর্যন্ত। গত বৃহস্পতিবার বার্তা সংস্থা এএফপিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘এখনো উল্লাস করার সময় আসেনি। জানুয়ারির ৯ তারিখ পর্যন্ত অপেক্ষা করতে হবে।’

সুবরির সঙ্গে তিন গোলের সংক্ষিপ্ত তালিকায় নাম আছে ব্রাজিলের মারলোন আর ভেনেজুয়েলার নারী ফুটবলার স্টেফানি রোচের।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 4 - Rating 7.5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)