JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

ট্রাম্পের স্ত্রীর জন্য আতঙ্কিত নিউইয়র্কবাসী!

আন্তর্জাতিক 4th Dec 2016 at 12:42pm 293
ট্রাম্পের স্ত্রীর জন্য আতঙ্কিত নিউইয়র্কবাসী!

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্ত্রী মেলানিয়ার জন্য আতঙ্কিত নিউইয়র্কবাসী। কারণ ট্রাম্পের স্ত্রী মেলানিয়া ট্রাম্প প্রেসিডেন্টের সরকারী বাসভবন হোয়াইট হাউসে উঠতে চান না। এর ফলে ট্রাম্পের স্ত্রীর জন্য অতিরিক্ত নিরাপত্তা বাবাদ খরচ বাড়বে। ছেলের স্কুলের লেখাপড়া শেষ না হওয়া পর্যন্ত নিউইয়র্কে থাকতে চান তিনি। তার এমন সিদ্ধান্তেই চটেছেন নিউইয়র্কবাসী। যুক্তরাজ্যভিত্তিক পত্রিকা দি ইনডিপেনডেন্ট এ তথ্য জানিয়েছে।

সম্প্রতি এক জরিপে দেখা গেছে, নিউইয়র্কের প্রায় এক লাখ মানুষ নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্ত্রী মেলানিয়া ট্রাম্প যেন দ্রুত তার সবকিছু গুছিয়ে শহর ছেড়ে চলে যান তার পক্ষে রায় দিয়েছেন। তারা দাবি করেছেন, মেলানিয়ার নিরাপত্তার জন্য নিউইয়র্কবাসীর করের কোনো অর্থ খরচ করা চলবে না। মেলানিয়া ট্রাম্প যাতে নিউইর্য়ক ছেড়ে যান— সেই দাবিতে এরই মধ্যে এক লাখ মানুষের সই দেওয়া একটি লিখিত আবেদন নিউইয়র্কের গভর্নর ও সিটির মেয়র বরাবর জমা দেওয়া হয়েছে।

আবেদনে বলা হয়েছে, যদি মেলানিয়ার সিদ্ধান্ত বাস্তবায়ন হয়, তাহলে গভর্নর ও মেয়রকে ওই খরচ মেটাতে হবে। করদাতাদের টাকা থেকে রাস্তা, স্কুল, স্টেশন, কর্মসংস্থান ও অন্যান্য খরচ খাতে ব্যয় করা যাবে।

জানা গেছে, মার্কিন ফার্স্ট লেডি ওয়াশিংটনে হোয়াইট হাউসে থাকবেন, এটিই প্রচলিত নিয়ম। কিন্তু মেলানিয়া ট্রাম্প ছেলের স্কুলের লেখাপড়া শেষ না হওয়া পর্যন্ত নিউইয়র্কে ট্রাম্প টাওয়ারে থেকে যেতে চান। এ সিদ্ধান্ত বাস্তবায়ন হলে ফার্স্ট লেডির নিরাপত্তায় প্রতিদিন ১০ লাখ মার্কিন ডলার ব্যয় করতে হবে। তবে নিইউয়র্কের করদাতারা এ অর্থ দিতে চান না।


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 7 - Rating 4.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)