JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

গাপটিল ঝড়েও অস্ট্রেলিয়ার কাছে নিউজিল্যান্ডের হার

ক্রিকেট দুনিয়া 4th Dec 2016 at 8:42pm 223
গাপটিল ঝড়েও অস্ট্রেলিয়ার কাছে নিউজিল্যান্ডের হার

৩২৫ রানের লক্ষ্য। অনেকটা বড়ই। তবে তা দেখে ঘাবড়ে যাননি মার্টিন গাপর্টিল। ব্যাট হাতে ঝড় তোলেন। ১০২ বলে ১০টি চার ও ৬টি ছক্কায় ১১৪ রানের মূল্যবান এক ইনিংস খেলেছেন গাপটিল। কিন্তু এই ঝড়ো ব্যাটিংয়েও কার্য উদ্ধার হয়নি। সিরিজের প্রথম ওয়ানডেতে ৬৮ রানের বড় ব্যবধানে হেরে গেছে তার দল নিউজিল্যান্ড।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৩২৪ রান তোলে অস্ট্রেলিয়া। জবাবে ৪৪.২ ওভার খেলা নিউজিল্যান্ডের ইনিংস থামে ১৫৬ রানে।

লক্ষ্য তাড়া করতে নামা নিউজিল্যান্ডকে হতাশ করেছেন টম লাথাম ও কেন উইলিয়ামসন। লাথাম করেছেন ২, আর দলীয় অধিনায়ক উইলিয়ামসনের ব্যাট থেকে আসে ৯ রান। দুজনই শিকার জস হ্যাজেলউডের। তৃতীয় উইকেটে জেমস নিশামকে নিয়ে ৯২ রানের জুটি গড়ে দলকে সঠিক পথেই রেখেছিলেন গাপটিল।

তবে ব্যক্তিগত ৩৪ রানে স্টার্কের বলে হ্যাজেলউডের হাতে ক্যাচ দিয়ে নিশাম সাজঘরে ফিরলে ফের ধাক্কা খায় নিউজিল্যান্ড। সেই ধকল সামলাতে এবার কলিন মুনরোকে নিয়ে ৪৫ রানের পার্টনারশিপ গড়েন গাপটিল। মুনরো ৪৯ রান করে শিকার প্যাট কামিন্সের। এরপর ম্যাট হেনরির ২৭ রানের ইনিংসও নিউজিল্যান্ডকে পরাজয় এড়াতে ভূমিকা রাখতে পারেনি।

অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন জস হ্যাজেলউড। দুটি করে উইকেট পকেটে পুরেছেন অ্যাডাম জাম্পা, প্যাট কামিন্স ও মিচেল মার্শ। একটি উইকেট দখলে নেন মিচেল স্টার্ক।

এর আগে অস্ট্রেলিয়ার ইনিংসের শুরুটা ভালো ছিল না। দলের স্কোরশিটে ১ যোগ হতেই অ্যারোন ফিঞ্চকে হারিয়ে বসে তারা। ডেভিড ওয়ার্নারও খুব একটা সুবিধা করতে পারেননি। ব্যক্তিগত ২৪ রানের মাথায় তিনি সাজঘরে ফেরেন লুকি ফার্গুসনের বলে সরাসরি বোল্ড হয়ে।

তিনে ব্যাট করতে নামা স্টিভেন স্মিথ একপ্রান্ত আগলে রেখে লড়াই চালিয়ে যান। ১৫৭ বলে ১৪টি চার ও চারটি ছক্কায় ১৬৪ রান করেছেন অসি অধিনায়ক। তিনি শিকার নিশামের। ট্রাভিস হেড তুলে নিয়েছেন ফিফটি। ট্রেন্ট বোল্টের বলে ফিরতি ক্যাচ দিয়েছেন তিনি। ৬০ বলে পাঁচটি চারে করেছেন ৫২ রান। ম্যাথু ওয়েডের ব্যাট থেকে এসেছে ৩৮ রান।

নিউজিল্যান্ডের পক্ষে দুটি করে উইকেট নিয়েছেন ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট ও জেমস নিশাম। একটি উইকেট নিয়েছেন লুকি ফার্গুসন।

সূত্রঃ জাগো নিউজ

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 6 - Rating 3.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)