JanaBD.ComLoginSign Up

ফাইনালে যাওয়ার দুটি সুযোগ পাবে ঢাকা ও খুলনা

ক্রিকেট দুনিয়া 5th Dec 2016 at 7:08am 379
ফাইনালে যাওয়ার দুটি সুযোগ পাবে ঢাকা ও খুলনা

বিপিএলের নিয়ম অনুযায়ী পয়েন্ট টেবিলের শীর্ষ দুটি দল ফাইনালে যাওয়ার জন্য দুটি সুযোগ পায়। এবারের আসরে পয়েন্ট তালিকার শীর্ষ দুটি স্থান দখল করেছে ঢাকা ডায়নামাইটস ও খুলনা টাইটানস। ১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে আছে সাকিবের ঢাকা ডায়নামাইটস।

অন্যদিকে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ঢাকাকে হারিয়ে ১৪ পয়েন্ট নিয়ে মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটানস উঠে এসেছে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে।

আগামী ৬ ডিসেম্বর প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবেন সাকিব ও মাহমুদউল্লাহ। এই ম্যাচে জয়ী দল সরাসরি চলে যাবে ফাইনালে। আর হেরে যাওয়া দলের সামনেও থাকবে শিরোপাজয়ের অন্তিম লড়াইয়ে জায়গা করে নেওয়ার সুযোগ। তখন তাদের খেলতে হবে দ্বিতীয় কোয়ালিফায়ারে।

১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তৃতীয় ও চতুর্থ স্থানে আছে তামিম ইকবালের চিটাগং ভাইকিংস ও ড্যারেন স্যামির রাজশাহী কিংস। ফাইনালের টিকেট পাওয়ার জন্য এই দুই দলকে পেরোতে হবে দুটি বাধা।

প্রথমেই এলিমিনেটর ম্যাচে তাদের খেলতে হবে একে অপরের বিপক্ষে। এই ম্যাচে পরাজিত দলকে বিদায় নিতে হবে শিরোপাজয়ের লড়াই থেকে। জয়ী দলকে আবার খেলতে হবে দ্বিতীয় কোয়ালিফায়ার। সেখানে তারা প্রতিপক্ষ হিসেবে পাবে ঢাকা বা খুলনাকে।

আগামী ৬ ডিসেম্বর এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হবে চিটাগং ও রাজশাহী। -বিডিলাইভ২৪

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 7 - Rating 7.1 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)