JanaBD.ComLoginSign Up

সপ্তাহে দু'দিন এটা করলেই বয়স কমবে ১০ বছর

রূপচর্চা/বিউটি-টিপস 5th Dec 2016 at 10:19pm 391
সপ্তাহে দু'দিন এটা করলেই বয়স কমবে ১০ বছর

আজকাল মেয়েরা কুড়িতে বুড়ি হন না এটি যেমন সত্য, তেমনি বেশি বয়সে বিয়ে হওয়ায় পর একটা সন্তান হলেই অনেকে অকালে বুড়িয়ে যান।

রোজ অফিস-বাড়ি করে, ঘরে-বাইরে কাজের চাপ সামলে, নিজের দিকে খেয়াল রাখার সময় থাকে না। যে কারণে শরীর ছেড়ে দেয়। এমন খুব কম নারীই চোখে পড়ে, যাদের দেখে বয়স ধরতে পারা যায় না।

চাইলে যে কেউ তাদের মতো হয়ে উঠতে পারেন। এ জন্য হাতে যে খুব সময় দরকার, তা নয়। আপনার হাতের কাছে থাকা টুকিটাকি জিনিস দিয়ে মাস্ক বানিয়ে মুখে লাগান। আপানার মুখে থেকে বলিরেখা দূর হবে শুধু নয়, ত্বকের তারুণ্য ফিরে আসবে। ত্বক হয়ে উঠবে ঝকঝকে। আপনার যা বয়স, সে তুলনায় আপনাকে দশ বছর কম বলেই মনে হবে। চট করে কেউ আপনার বয়স বলতে পারবে না।

মাস্ক বানাতে লাগবে, বড় চামচের তিন চামচ ভাত। এক চামচ দুধ। একচামচ মধু। এই তিনটিকে ভালো করে মিশিয়ে একটা মিশ্রণ তৈরি করুন। সপ্তাহে অন্তত দু-দিন এই মাস্কটি মুখে লাগান। সময় থাকলে রোজও করতে পারেন। আধঘণ্টার মতো মুখে রেখে, ভালো করে ধুয়ে নিন।

ভাতের মধ্যে রয়েছে খুব ভালো মেডিসিন্যাল প্রোটিন ও ত্বকের পক্ষে উপকারী পদার্থ। যা ত্বকে পুষ্টি জোগানোর পাশাপাশি সূর্যের অতিবেগুনি রশ্মির হাত থেকে ত্বককে রক্ষা করতে পারে। ত্বকের আর্দ্রতা বজায় রেখে, ত্বক থেকে বলিরেখা দূর করে। আনে লাবণ্য।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)