JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

আগামী আগস্টে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া!

ক্রিকেট দুনিয়া 7th Dec 2016 at 2:15pm 444
আগামী আগস্টে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া!

এক বছর আগে নিরাপত্তার অজুহাতে বাংলাদেশ সফর বাতিল করেছিল ক্রিকেটের অন্যতম পরাশক্তি অস্ট্রেলিয়া। কিন্তু দিন বদলেছে। ইংল্যান্ড দল ওয়ানডে এবং টেস্ট সিরিজ খেলে ফিরে গেছে। মেহেদী মিরাজ আর সাকিবের ঘূর্ণিতে শেষ টেস্ট জিতে নিয়েছে বাংলাদেশ।

এরপর থেকেই ক্রিকেট বিশ্বের মাথাব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে টিম টাইগার। এমতাবস্থায় আবারও বাংলাদেশ সফরের কথা ভাবছে অস্ট্রেলিয়া।

প্রভাবশালী দৈনিক দি ডেইলি টেলিগ্রাফ এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনটিতে বলা হয়েছে, বাংলাদেশ সফরের বিষয়টি অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড ইতিবাচক ভাবে বিবেচনা করছে।

যদিও এখনও এই সফরের বিষয়ে অনুমোদন দেওয়া কিংবা কোন মন্তব্য করেনি অজি ক্রিকেট কর্তৃপক্ষ। আগামী আগস্ট মাসে অনুষ্ঠিত হতে পারে এই সিরিজ। নিরাপত্তার কারণে আগস্টের নিকটবর্তী কোনো সময়ে পাকাপাকি ঘোষণা দেবে অস্ট্রেলিয়া।

বলা হচ্ছে, বাংলাদেশ সফরের পর ইংলিশ ক্রিকেটার এবং মিডিয়ার ইতিবাচক মন্তব্য অজিদের উৎসাহিত করেছে। ক্রিকেটারদের দেওয়া নিশ্ছিদ্র নিরাপত্তা বিশ্ব মিডিয়ায় প্রশংসিত হয়েছে। খোদ ইংল্যান্ড টেস্ট অধিনায়ক অ্যালিস্টার কুকু সোশ্যাল মিডিয়ায় সব দেশকে বাংলাদেশে আসার আহ্বান জানিয়েছেন।

এরপরই ‘ভয়’ কাটতে শুরু করে অজিদের। তবে যেসব ক্রিকেটার এই সফরে যেতে চাইবে না তাদের জোর করা হবে না। প্রত্যেককেই নিজের মতামত জানানোর স্বাধীনতা দেওয়া হবে। তবে আগামী বছরের আগস্ট মাসের আগে এই সফর অনুষ্ঠিত হচ্ছে না বলে জানিয়েছে পত্রিকাটি।

ক্রিকেট অস্ট্রেলিয়ার হেড অব সিকিউরিটি সিয়ান ক্যারল বাংলাদেশে সাম্প্রতিক সময়ে নাকি বাংলাদেশ সফরে এসেছিলেন। তিনি ইংল্যান্ড দলকে দেওয়া নিরাপত্তার বিষয়গুলো বোঝার চেষ্ঠা করেন।

তিনি সন্তুষ্ট হয়েই ফিরে গেছেন। কোন দুর্ঘটনা ছাড়াই ইংল্যান্ড সিরিজ শেষ হওয়ায় ক্রিকেট অস্ট্রেলিয়া বাংলাদেশে সিরিজ খেলার ব্যাপারে চিন্তাভাবনা করছে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার একজন মুখপাত্র বলেছেন, “আমরা অতি দ্রুত বাংলাদেশ সফরে যাওয়ার বিষয়ে খুবই আশাবাদী। এখন আমরা বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি। আমরা বাংলাদেশের নিরাপত্তার ব্যাপারটি গবর্নিং বডির নিকট পেশ করেছি। আশা করছি দ্রুতই সফরের ব্যাপারে সিদ্ধান্তে আসা যাবে। ”

উল্লেখ্য, এই মাসেই নিউজিল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ। তার আগে অস্ট্রেলিয়ার ৯ দিনের প্রস্তুতি নেবে টাইগাররা। টেলিগ্রাফ বলছে, ইংল্যান্ড সিরিজ দেখে অজিদের মাঠকেন্দ্রিক চিন্তার অন্যতম কারণ হয়ে দাঁড়িয়েছে তরুণ স্পিন সেনসেশন মেহেদী হাসান মিরাজ।

ইংলিশদের বিপক্ষে ২ টেস্টে ১৯ উইকেট নেওয়া এই বোলার আবারও বিপদে ফেলতে পারে অজিদের-এমনটাই মনে করছে তারা। বাংলাদেশের মাটিতে সর্বশেষ ২০০৬ সালে সফর করে অস্ট্রেলিয়া। সেবার রিকি পন্টিংয়ের দল ফতুল্লা ও চট্টগ্রাম টেস্টে জয় তুলে নেয় ২-০ ব্যবধানে।

সূত্রঃ কালেরকন্ঠ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 8 - Rating 7.5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)