JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

কুকের ১১তম ওপেনিং পার্টনার জেনিংস

ক্রিকেট দুনিয়া 7th Dec 2016 at 9:56pm 331
কুকের ১১তম ওপেনিং পার্টনার জেনিংস

২০১২ সালে অ্যান্ড্রু স্ট্রাউসের অবসরের পর অ্যালিস্টার কুক ইংলিশদের হয়ে নিয়মিত ব্যাটিং ওপেন করে আসছেন। কিন্তু প্রতিনিয়ত বদলাচ্ছে তার ওপেনিং পার্টনার। কুকের সঙ্গীর তালিকায় নতুন নাম কিয়াটন জেনিংস।

গত চার বছরে ইংলিশ অধিনায়ক ১০জন ওপেনারের সঙ্গে ব্যাটিং করেছেন। ডারহামের ওপেনার জেনিংস ১১তম ক্রিকেটার হিসেবে এ তালিকায় যুক্ত হলেন। দক্ষিণ আফ্রিকায় জন্ম নেওয়া জেনিংস হাসিব হামিদের ইনজুরির কারণে ভারতের বিপক্ষে চতুর্থ টেস্টে সুযোগ পেয়েছেন।

মুম্বাইয়ে কাল তার অভিষেক হতে যাচ্ছে। বাংলাদেশ সফরের আগেই ডারহামের এ ওপেনারের নাম শোনা যাচ্ছিল। সে সময়ে তার পরিবর্তে সুযোগ পান হাসিব হামিদ। বাংলাদেশে আসলেও ম্যাচ খেলার সুযোগ পাননি হামিদ। খেলেছিলেন বেন ডাকেট। তবে ভারত সিরিজে দুটি ম্যাচ খেলার পর তাকে দেশে ফিরতে হয়। হাসিবের পরিবর্তে জেনিংস ও জাফর আনসারিকে বাদ দিয়ে বাঁহাতি অলরাউন্ডার লিয়াম ডসনকে ইংল্যান্ড স্কোয়াডে তৃতীয় টেস্ট শেষে যোগ করা হয়।

বুধবার কুক জেনিংসকে নিয়ে বলেন, ‘সে কাল ম্যাচ খেলতে যাচ্ছে। আমার সঙ্গে সে ব্যাটিং ওপেন করবে। এটা তার জন্য বড় একটি সুযোগ। সে ব্যাটে ভালো সময় কাটাচ্ছে। লায়ন্সের হয়ে ভালো করেছে, সেঞ্চুরি হাঁকিয়েছে। কাল তার সেরা দিন কাটবে।’

কুকের ১০ ওপেনিং পার্টনার...
নিক কম্পটন
জো রুট
স্যাম রবসন
মাইকেল কারবেরি
জনাথন ট্রট
অ্যাডাম লিথ
মঈন আলী
অ্যালেক্স হেলস
বেন ডাকেট
হাসিব হামিদ

তথ্যসূত্রঃ রাইজিংবিডি

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)