JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

বিপিএলে স্পিন রাজত্ব হলো না যে কারণে

ক্রিকেট দুনিয়া 9th Dec 2016 at 12:39pm 349
বিপিএলে স্পিন রাজত্ব হলো না যে কারণে

বিপিএলের চতুর্থ আসরে স্পিন বোলিংয়ের স্বর্গরাজ্যে দেখা গেছে পেসারদের রাজত্ব। সর্বাধিক উইকেট শিকারিদের তালিকায় শীর্ষ ১০ জনের মধ্যে ছয়জনই পেসার। বাকি চারজন স্পিনার। কেন স্পিনারদের এই অকার্যকারিতা?

স্পিনারদের অকার্যকারিতার অন্যতম প্রধান কারণ শিশির। এই শিশিরের কারণেই চট্টগ্রাম পর্ব থেকে গড়পড়তা এক ঘণ্টা খেলা এগিয়ে আনা হয়। তা সত্ত্বেও সূর্যাস্তের ঘণ্টা দেড়েক পর থেকে অগ্রহায়ণের শিশিরে ভিজে যায় আউটফিল্ড।

ভেজা ঘাষে বল ভিজে ভারি হয়ে যাচ্ছে। এবং সেই ভেজা এবং ভারি বল গ্রিপ করাতে স্পিনারদের হচ্ছে সমস্যা। যে কারণে সাকিব আল হাসানের মতো বিশ্বমানের স্পিনাররাও নিজেদের সেভাবে মেলে ধরতে পারেননি। তার পরও তরুণ মেহেদী হাসান মিরাজ, অভিজ্ঞ মোহাম্মদ নবী, শহিদ আফ্রিদি, আরাফাত সানি, মাহমুদউল্লাহ রিয়াদ, সোহাগ গাজীরা মোটামোটি সফল।

সমান ২০ উইকেট নিয়ে তালিকায় প্রথম ও দ্বিতীয় রয়েছেন যথাক্রমে ঢাকা ডায়নামাইটসের ব্রাভো ও খুলনা টাইটান্সের জুনায়েদ। এরপর রয়েছেন চিটাগাং ভাইকিংসের মোহাম্মদ নবি (১৯), খুলনার শফিউল ইসলাম (১৮), রংপুর রাইডার্সের শহিদ খান আফ্রিদি (১৭), ঢাকা ডায়নামাইটসের মোহাম্মদ শহীদ (১৫), রুবেল হোসেন (১৫), তাসকিন আহমেদ (১৫), আরাফাত সানি (১৩) ও রশিদ খান (১৩)।

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)