JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

এক সেঞ্চুরিতে ওয়ার্নারের যত রেকর্ড

ক্রিকেট দুনিয়া 9th Dec 2016 at 6:03pm 403
এক সেঞ্চুরিতে ওয়ার্নারের যত রেকর্ড

ডেভিড ওয়ার্নারের আরেকটি সেঞ্চুরি। আবারও রেকর্ড বুকে ওলট-পালট। চ্যাপেল-হ্যাডলি সিরিজের শেষ ওয়ানডেতে শুক্রবার মেলবোর্নে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৫৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন ওয়ার্নার। ১২৮ বলের ইনিংসে ছিল ১৩টি চার ও ৪টি ছক্কার মার।

২০১৬ সালে এটি ওয়ার্নারের সপ্তম ওয়ানডে সেঞ্চুরি। যা এক পঞ্জিকাবর্ষে যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ। তিনি ছুঁয়ে ফেলেছেন সৌরভ গাঙ্গুলির রেকর্ড। ২০০০ সালে সৌরভ ৭টি সেঞ্চুরি করেছিলেন ৩২ ম্যাচে। সেখানে ওয়ার্নারের লেগেছে ২৩ ম্যাচ।

এক পঞ্জিকাবর্ষে সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ডটা শচীন টেন্ডুলকারের দখলে। ভারতীয় কিংবদন্তি ১৯৯৮ সালে ৩৪ ম্যাচে করেছিলেন ৯টি সেঞ্চুরি। যদিও এর চারটি সেঞ্চুরি ছিল জিম্বাবুয়ে ও কেনিয়ার মতো ‘ছোট’ দলের বিপক্ষে। সেখানে ওয়ার্নারের সাত সেঞ্চুরি ভারত, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষে।

চ্যাপেল-হ্যাডলি সিরিজে সবচেয়ে বেশি রানও এখন ওয়ার্নারের। প্রথম ম্যাচে ২৪, পরের ম্যাচে ১১৯, আর শেষ ম্যাচে ১৫৬- মোট ২৯৯। তিনি ভেঙে দিয়েছেন ২০০৭ সালে রিকি পন্টিংয়ের করা ২৪১ রানের রেকর্ড।

পাশাপাশি তিন ম্যাচ সিরিজে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানের সর্বোচ্চ রানও এখন ওয়ার্নারের। এখানে তিনি ভেঙে দিয়েছেন ২০১১ সালে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচে শেন ওয়াটসনের করা ২৯৪ রানের রেকর্ড।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 6.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)