JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

এক নম্বরের জন্য লড়বে তিন বিশ্বসেরা ব্যাটসম্যান

ক্রিকেট দুনিয়া 10th Dec 2016 at 3:38pm 511
এক নম্বরের জন্য লড়বে তিন বিশ্বসেরা ব্যাটসম্যান

ওয়ানডে ক্রিকেটের এক নম্বর ব্যাটসম্যান হতে বেশ ভালোই প্রতিযোগিতায় নামতে হচ্ছে ভারতের বিরাট কোহলি, অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার আর দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সকে। বর্তমানে এক নম্বর স্থানটি ধরে রেখেছেন ডি ভিলিয়ার্স।

৮৬১ রেটিং পয়েন্ট নিয়ে তালিকায় শীর্ষে রয়েছেন প্রোটিয়া তারকা ভিলিয়ার্স। ৮৪৮ পয়েন্ট নিয়ে দুইয়ে কোহলি আর ৭৮৬ রেটিং পয়েন্ট নিয়ে তিনে উঠে এসেছেন ডেভিড ওয়ার্নার।

অজি ওপেনার ওয়ার্নার সদ্য সমাপ্ত নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে সর্বোচ্চ ২৯৯ রান করেছেন। দলকে ৩-০ ব্যবধানে সিরিজ জেতাতে মূখ্য ভূমিকা রেখে ওয়ার্নার নিজের রেটিং পয়েন্ট বাড়িয়েছেন। ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট ধরে রেখেছেন তিনি। কোহলির সঙ্গে পয়েন্টের ব্যবধান কমিয়ে এনেছেন ওয়ার্নার।

এদিকে, এক নম্বরে থাকা ডি ভিলিয়ার্স থেকে ১৩ পয়েন্ট পিছিয়ে রয়েছেন কোহলি।

পরের মাসেই এই তিন বিশ্বসেরা ব্যাটসম্যানের মাঝে নিরব লড়াই চলতে দেখা যাবে। আগামী ১৫ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি কোহলি মাঠে নামবেন সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে।

ইংলিশদের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে নিজেকে এগিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছেন কোহলি। আর পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে মাঠে নামবেন ওয়ার্নার। আগামী ১৩ থেকে ২৬ জানুয়ারি ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে খেলবেন ওয়ার্নার।

নিজেকে এগিয়ে রাখার সুযোগ থাকছে বর্তমানে এক নম্বর জায়গা দখল করে থাকা ডি ভিলিয়ার্সেরও। আগামী ২৮ জানুয়ারি থেকে ১০ ফেব্রুয়ারি পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ খেলার সুযোগ পাচ্ছেন এই প্রোটিয়া তারকা। শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠেই খেলতে নামবেন ডি ভিলিয়ার্স।

সূত্রঃ বাংলানিউজ২৪

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 6 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)