JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

সাব্বির যেখানে একাই ১০০!

ক্রিকেট দুনিয়া 10th Dec 2016 at 9:18pm 817
সাব্বির যেখানে একাই ১০০!

গতকাল পর্দা নেমেছে বিপিএলের চতুর্থ আসরের। শুরু হয়ে গেছে পাওয়া-না পাওয়ার পরিসংখ্যান।

রানের সংখ্যায় সবাইকে ছাড়িয়ে গেছে তামিম ইকবাল। উইকেটের সংখ্যায় শীর্ষে ডিজে ব্র্যাভো খ্যাত ড্যারেন ব্র্যাভো। কিন্তু এসব শীর্ষস্থানে নেই ড্যাশিং ওপেনার সাব্বির রহমানের নাম। কিন্তু তারপরও চতুর্থ বিপিএলে তিনি এমন এক স্থানে রয়েছেন যেখানে আর কেউ নেই!

ধরতে পারছেন কোন স্থানটির কথা বলা হচ্ছে? এবারের বিপিএলের একমাত্র সেঞ্চুরিয়ান তিনি! তার ৬১ বলে ১২২ রান এবারের বিপিএলে ব্যাক্তিগত সর্বোচ্চ। ১৩ নভেম্বর মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে বরিশাল বুলসের বিপক্ষে তার এই ইনিংসটিতে রয়েছে ৯টি চার এবং ৯টি ছক্কার মার। তার পরেই আছেন আফগান সেনশেসন মোহাম্মদ নবি (৮৭*) এবং মুশফিকুর রহিম (৮১*)।

এবারের বিপিএলের ছক্কার তালিকায় ৩ নম্বরে স্থান পেয়েছেন সাব্বির। ১৪ ইনিংসে তার ছক্কার সংখ্যা ১৭টি। একটি ছক্কা বেশি হাঁকিয়ে ২ নম্বরে ড্যারেন স্যামি এবং সর্বোচ্চ ২০টি ছক্কা হাঁকিয়েছেন ঢাকা ডায়নামাইটসের আলোচিত ওপেনার মেহেদী মারুফ। সর্বোচ্চে রান সংগ্রহের দিক দিয়ে শীর্ষে তামিম (৪৭৬), দ্বিতীয় স্থানে টুর্নামেন্ট সেরা মাহমুদ উল্লাহ (৩৯৬) এবং তৃতীয় স্থানেই ৩৭৭ রান নিয়ে আছেন সাব্বির রহমান।

বাকী রেকর্ডগুলোতে এতটা উজ্জল নয় সাব্বিরের। এছাড়াও বিপিএল চলাকালীন জড়িয়েছেন বিতর্কে। শৃঙ্খলাভঙ্গের অভিযোগে জরিমানাও গুনতে হয়েছে। তবু তামিম, সাকিব, গেইল, স্যামুয়েলস, স্যামি, সাঙ্গাকারাদের মত ভয়ঙ্কর ক্রিকেটারদের ভীড়ে চতুর্থ বিপিএলের একমাত্র সেঞ্চুরিয়ান তিনিই।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Like - Dislike Votes 9 - Rating 4.4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)