JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

ওয়ানডে ক্রিকেটে ম্যাচের তুলনায় কম রান যাদের!

ক্রিকেট দুনিয়া 10th Dec 2016 at 10:07pm 696
ওয়ানডে ক্রিকেটে ম্যাচের তুলনায় কম রান যাদের!

১৯৯৩ সালের ৯ ডিসেম্বর অস্ট্রেলীয় পেসার গ্লেন ম্যাকগ্রার ওয়ানডে অভিষেক হয়েছিল। এরপর তিনি ২৫০টি ওয়ানডে খেলেছেন। ওয়ানডেতে মোট রান করেছেন ১১৫। যত ম্যাচ খেলেছেন, রান করেছেন অর্ধেকেও কম।

তবে ম্যাকগ্রা ২৫০ ম্যাচে ব্যাট হাতে নেমেছেন মাত্র ৬৮ বার। তবে তিনি যে কয়বার ব্যাটিং করেছেন, তাতেই বুঝিয়ে দিয়েছেন, সবগুলো ম্যাচে খেললেও রানের সংখ্যাটায় বিশেষ কোন পরিবর্তন হয়ত না।

ওয়ানডে ইতিহাসে আরও একজন ব্যাটসম্যান আছেন, যিনি একশ এর বেশি ​ম্যাচ খেলেছেন কিন্তু যার রান একশর থেকেও কম। তিনিও আরেক কিংবদন্তি পেসার। অ্যালান ডোনাল্ড। সাবেক প্রোটিয়া তারকা ১৬৪ ম্যাচ খেলে করেছেন ৯৬ রান। তবে এখানে বলে রাখা প্রয়োজন, সব ম্যাচে তিনি ব্যাটিংয়ের সুযোগ পাননি।

এমন ব্যাটসম্যানদের তালিকা করলে সেখানে পাওয়া যাবে আরও অনেককেই। অস্ট্রেলিয়ার টেরি অ্যালডারম্যান ৬৫ ওয়ানডে খেলে করেছিলেন ৩২ রান। ভারতের ভেংকটপতি রাজু ৫৩ ম্যাচে ৩২। কার্ল র‍্যাকারমান (৫২ ম্যাচে ৩৪), ক্রিস্টোফার পোফু (৭১ ম্যাচে ৪২), প্যাট্রিক প্যাটারসন (৫৯ ম্যাচে ৪৪), শ্রীশান্ত (৫৩ ম্যাচে ৪৪), মোহাম্মদ ইরফান (৬০ ম্যাচে ৪৮), সুরঙ্গা লাকমল (৫৪ ম্যাচে ৪৯), মনিন্দর সিং (৫৯ ম্যাচে ৪৯), ব্রুস রিড (৬১ ম্যাচে ৪৯ রান), লনওয়াবো সোতসোবে (৬১ ম্যাচে ৫৬), ইশান্ত শর্মা (৮০ ম্যাচে ৭২) দিয়ে শেষ হয়েছে এই তালিকা।

পরবর্তীতে এই তালিকায় ঢুকে যেতে পারেন বাংলাদেশের তাসকিন আহমেদ। তিনি ২০ ওয়ানডেতে ৬ রান করেছেন। আরেক টাইগার আল আমিন করেছেন ১৪ ম্যাচে ৪ রান‍। আর ভারতের জসপ্রীত বুমরার রেকর্ড তো আরও অপ্রীতিকর। ৮টি ওয়ানডে খেলে এখনো রানের খাতা খোলার সৌভাগ্যই হয়নি!

সূত্রঃ বিডিলাইভ২৪

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 7 - Rating 7.1 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)