JanaBD.ComLoginSign Up

১৪ বলে হাফ সেঞ্চুরি বেহারদিয়েনের

ক্রিকেট দুনিয়া 12th Dec 2016 at 12:09pm 458
১৪ বলে হাফ সেঞ্চুরি বেহারদিয়েনের

বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য নেমে এসেছিল ৫ ওভারে। তাতেই ফারহান বেহারদিয়েন ব্যাট হাতে ঝড় তুললেন, হাফ সেঞ্চুরি করলেন মাত্র ১৪ বলে!

বেহারদিয়েনের ঝোড়ো ব্যাটিংয়ে রোববার রাতে ওয়ারিয়ার্সকে ৬ রানে হারিয়ে সিএসএ টি-টোয়েন্টি চ্যালেঞ্জের ফাইনালে উঠে গেছে টাইটান্স।

অথচ বেহারদিয়েন যখন উইকেটে এলেন, ৭ রানেই ২ উইকেট হারিয়ে বিপদে টাইটান্স। সেখান থেকে ওয়ারিয়ার্সের বোলারদের ওপর দিয়ে কী তাণ্ডবটাই না চালালেন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান।

বেহারদিয়েন তৃতীয় ওভারে জেজে স্মুটসকে হাঁকান টানা দুই ছক্কা। পরের ওভারে সিসান্দা মাগালার প্রথম চার বলে হাঁকান দুটি করে ছক্কা ও চার। পঞ্চম ওভারে কাইল অ্যাবটের প্রথম চার বলে দুই চার, আর পঞ্চম বলে ছক্কা হাঁকিয়ে ১৪ বলে পূর্ণ করেন ফিফটি।

শেষ পর্যন্ত বেহারদিয়েন অপরাজিত ১৫ বলে ৫৫ রানে, ৫টি ছক্কার সঙ্গে ৪টি চার। ৯ বলে ১৭ রানে অপরাজিত থাকেন হেনরিচ ক্লাসেন। টাইটান্স ৫ ওভারে ২ উইকেটে তোলে ৮০ রান।

বেহারদিয়েনের ১৪ বলের ফিফটি এই প্রতিযোগিতায় দ্রুততম ফিফটির রেকর্ড। আর টি-টোয়েন্টি ক্রিকেটে যৌথভাবে তৃতীয় দ্রুততম। দ্রুততম যুবরাজ সিংয়ের এক ওভারে ছয় ছক্কার ম্যাচের সেই ১২ বলের ফিফটি।

৮১ রান তাড়ায় নির্ধারিত ৫ ওভারে ৭৪ রানের বেশি করতে পারেনি ওয়ারিয়র্স। তাতে ৬ রানের জয়ে ফাইনালে উঠে যায় টাইটান্স। ওয়ারিয়র্সের ক্রিস্টিয়ান জনকার ৯ বলে ২৬ রানে অপরাজিত ছিলেন।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 14 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)