JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

খবর যাচাইয়ের অনুরোধ ‘মুখোশ মানুষে’র পরিচালকের!

সিনেমা জগৎ 12th Dec 2016 at 4:17pm 160
খবর যাচাইয়ের অনুরোধ ‘মুখোশ মানুষে’র পরিচালকের!

কদিন আগে একটি অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশ হয় ‘মুখোশ মানুষের ছাড়পত্র বাতিল প্রসঙ্গে তথ্য মন্ত্রণালয়ের চিঠি’ শিরোনামে। ইয়াসির আরাফাত জুয়েল পরিচালিত ‘মুখোশ মানুষ’ ছবিকে নিয়ে এই সংবাদটি করা হয়। তবে খবরটি মিথ্যা দাবি করে এর প্রতিবাদ করেছেন পরিচালক।

গত শনিবার এক সংবাদ সম্মেলনে পরিচালক জুয়েল বলেন, ‘আপনারা জানেন যে আগামী ৩০ ডিসেম্বর দেশজুড়ে ছবিটি মুক্তি পাচ্ছে। কিন্তু গত দুদিন আগে একটি অনলাইনে প্রকাশ করা হয় যে তথ্য মন্ত্রণালয়ের চিঠিতে আমাদের ছবিটি মুক্তি পাচ্ছে না। এ ধরনের বানোয়াট খবরের প্রতিবাদ করছি।’

জুয়েল আরো বলেন, “আমি বর্তমানে বাংলাদেশ চলচিত্র উন্নয়ন বোর্ডের সর্বকনিষ্ঠ একজন চিত্রপরিচালক আর এই ‘মুখোশ মানুষ’ আমার প্রথম চলচ্চিত্র। একজন চিত্রপরিচালকের স্বপ্নই ফিল্ম বানানো, আর এই স্বপ্ন থেকেই আমার এই ফিল্ম। আসলে যে নির্মাণ করে সেই একমাত্র বুঝতে পারে কী ত্যাগ আর কষ্টের বিনিময়ে একটি ফিল্ম নির্মাণ হয়। সেই জায়গা থেকে একটা ব্যাপার আমি আপনাদের সাথে শেয়ার করতে চাই।

এত ত্যাগ আর কষ্টের পর যখন কেউ খুব সহজেই সেই কষ্টের দিকে আঙুল তাক করে, ভ্রান্ত ধারণা সৃষ্টি করার চেষ্টা করে, সেটা যে কোনো সাধারণ মানুষের পক্ষেই মেনে নেওয়া সম্ভব না আর এটা তো আমার সৃষ্টি। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি।

এটা শুধু আমার সিনেমা বলে নয়, নতুন যাঁরা সিনেমা বানাতে আগ্রহী তাঁদের জন্য একটি দুঃসংবাদ।”

সাংবাদিকদের অনুরোধ করে জুয়েল বলেন, ‘আপনারা দেশের মানুষকে তথ্য দেন। কিন্তু সেই তথ্যের মান এবং সত্যতা যাচাই না করে শুধু কিছু মানুষের ভুল তথ্যের ওপর নির্ভর করে সংবাদ প্রকাশ না করার অনুরোধ জানাচ্ছি। এতে করে সেই মানুষ অথবা তাঁর কাজ নিয়ে মানুষের ভেতর সন্দেহ প্রবেশ করে। আর এটা একটা সৃষ্টিকে ধ্বংস করে। ক্ষতি হয় এই সিনেমা ইন্ডাস্ট্রির, ক্ষতি হয় একজন ফিল্মমেকারের, ক্ষতি হয় একটি প্রযোজনা প্রতিষ্ঠানের।

চিলে কান নিয়েছে শুনে ছুটলেই হবে না, আগে বিষয়টি যাচাই করে নিন। একটি ফিল্ম একটি দেশকে প্রেজেন্ট করে, কিন্তু কিছু দুষ্ট চক্রের কারণে আমরা প্রতিনিয়ত বাধাগ্রস্ত হচ্ছি।

আমার বিনীত অনুরোধ, সঠিক তথ্য তুলে ধরুন আর আমাদের এই ফিল্ম ইন্ডাস্ট্রিকে এগিয়ে নিতে সাহায্য করুন।’

জুয়েল আরো যোগ করেন, ‘আমরা শুধু সিনেমা নির্মাণ করতে পারি আর আপনারা ছড়িয়ে দিতে পারেন সেই সৃষ্টি, সুতরাং নির্মাতা এবং সাংবাদিক একে অপরের বন্ধু। তাই আমি বিশেষভাবে অনুরোধ করব, সকল মিডিয়ার ভাইবোনকে এই শিল্প রক্ষা করতে এগিয়ে আসুন।

ভ্রান্ত সংবাদের বিরুদ্ধে আওয়াজ তুলুন। এই শিল্প তখনই আলোর মুখ দেখবে, যখন আমার মতো তরুণরা একটি সুন্দর পরিবেশ পাবে। আপনাদের সবাইকে আবারও আমার সিনেমাটি হলে গিয়ে দেখার অনুরোধ জানাচ্ছি।’

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 8 - Rating 6.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)