JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

পর্নো দেখার সময় হাতেনাতে আটক ৬৫ শিশু!

আন্তর্জাতিক 15th Dec 2016 at 11:08am 468
পর্নো দেখার সময় হাতেনাতে আটক ৬৫ শিশু!

ভারতের হায়দরাবাদ শহরে পর্নোগ্রাফি দেখতে গিয়ে হাতেনাতে ধরা পড়েছে ৬৫ শিশু। তাদের সবার বয়স ১১ বছরের কমবেশি।

স্থানীয় সময় বুধবার বিকেলে একটি সাইবার ক্যাফে থেকে ওই ৬৫ শিশুকে আটক করে হায়দারাবাদ পুলিশ। পরে তাদের অভিভাবকদের ডেকে বিষয়টি নিষ্পত্তি করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, কিছুদিন ধরেই স্থানীয় অভিভাবকরা অভিযোগ করছিলেন, তাঁদের সন্তানরা পড়ালেখার জন্য ইন্টারনেট ব্যবহারের অজুহাতে সাইবার ক্যাফেতে অতিরিক্ত সময় কাটাচ্ছে। ওই অভিযোগের ওপর ভিত্তি করে বুধবার অভিযান চালায় পুলিশ।

প্রায় ১০০টি সাইবার ক্যাফেতে অভিযান চালায় পুলিশ। সেখানে পর্নো ওয়েবসাইট দেখা অবস্থায় পাওয়া যায় শিশু-কিশোরদের। ওই সময় কয়েকটি শিশু জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) শিরশ্ছেদের মতো সহিংস ভিডিও দেখছিল। ওই সব সাইবার ক্যাফের মালিকদের নামে প্রায় ৩০টি মামলা করেছে পুলিশ।

তবে হাতেনাতে ধরা পড়ার পরও পর্নোগ্রাফি দেখার বিষয়টি অস্বীকার করেছে কয়েকটি শিশু। তাদের দাবি, সেখানে ভিডিও গেম খেলছিল তারা। এ ছাড়া প্রথমবারের মতো ওই ওয়েবসাইটগুলোতে প্রবেশ করেছিল বলেও দাবি করেছে কয়েকজন।

পর্নোগ্রাফি দেখার অভিযোগে ধরা পড়া ১৬ বছর বয়সী এক কিশোর জানায়, সে সামাজিক যোগাযোগের মাধ্যম ইউটিউবে ভিডিও দেখছিল। তাকে বিনা কারণেই দোষী বলেছে পুলিশ।

পরে ধরা পড়া ওই শিশুদের অভিভাবকদের ডেকে একটি সংশোধনমূলক অনুষ্ঠান করে পুলিশ। সেখানে স্কুলের পর শিশুদের কার্যক্রমের ওপর নজর রাখতে অভিভাবকদের পরামর্শ দেওয়া হয়।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)