JanaBD.ComLoginSign Up
জানাবিডি এন্ড্রয়েড এপ ডাউনলোড করে নিন

জানাবিডি এন্ড্রয়েড এপ ডাউনলোড করে নিন

জানাবিডি এন্ড্রয়েড এপ ডাউনলোড করে নিন

মহান বিজয় দিবসে এনটিভির বিশেষ আয়োজন!

টিভিতে অনুষ্ঠান 15th Dec 16 at 1:04pm 429
মহান বিজয় দিবসে এনটিভির বিশেষ আয়োজন!

মহান বিজয় দিবস উপলক্ষে আগামীকাল শুক্রবার ১৬ ডিসেম্বর এনটিভিতে দিনব্যাপী বিশেষ অনুষ্ঠানমালা প্রচার হবে। নাটক, বিশেষ সংগীতানুষ্ঠানসহ সরাসরি অনুষ্ঠানও প্রচার করা হবে। চলুন জেনে নিই, বিজয় দিবসের অনুষ্ঠানমালায় কী থাকছে।

বিশেষ সংগীতানুষ্ঠান ‘সুরে ছন্দে আমার দেশ’
ভোর ৬টা ১৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ সংগীতানুষ্ঠান ‘সুরে ছন্দে আমার দেশ’। ওয়াহিদুল ইসলাম শুভ্রর প্রযোজনায় অনুষ্ঠানটিতে সংগীত পরিবেশন করবেন পড়শি, ইবরার টিপু, শুভ, নির্ঝর ও পারভেজ।

বিশেষ অনুষ্ঠান ‘ভিন্ন স্বর অভিন্ন সুর’
ভোর ৬টা ৫৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ অনুষ্ঠান ‘ভিন্ন স্বর অভিন্ন সুর’। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন আলফ্রেড খোকন। পৃথিবীর বিভিন্ন দেশের বিভিন্ন ভাষার মানুষের কণ্ঠে প্রতিধ্বনিত হয়েছে বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনা। অনুষ্ঠানটি নির্মিত হয়েছে সেইসব মানুষের উচ্চারণ নিয়ে।

বিশেষ নৃত্যানুষ্ঠান ‘লাল সবুজের প্রলয়’
দুপুর ১০টা ৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ নৃত্যানুষ্ঠান ‘লাল সবুজের প্রলয়’। জোনায়েদ বিন জিয়ার প্রযোজনায় এ অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করবেন রিয়া, সাবিলা, রথি, তমা মির্জা, জ্যোতি প্রমুখ।

বিশেষ নাটক ‘পেজ সিক্সটিন’
দুপুর ১২টা ২০ মিনিটে প্রচারিত হবে বিশেষ নাটক ‘পেজ সিক্সটিন’। মেজবাহ উদ্দিন সুমনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন আরিফ এ আহনাফ। এতে অভিনয় করেছেন তিশা, নিশো, তারিক আনাম খান প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, ‘বিশিষ্ট ব্যবসায়ী জামশেদ মুস্তাফী। তার জীবনে দুটি ভালোবাসার জিনিস আছে। প্রথমটি হচ্ছে তার মেয়ে আরাবী চৌধুরী, দ্বিতীয়টি হচ্ছে ব্যবসা। আরাবীর জীবনে ভালোবাসার উপাদান হচ্ছে বাবা আর তার ভালোবাসার মানুষ রাকিব। রাকিব মাহমুদ সত্যানুসন্ধানী একজন সাংবাদিক। যে মনে করে, মহান স্বাধীনতার ইতিহাসকে সমৃদ্ধ করাই হচ্ছে এ প্রজন্মের মুক্তিযুদ্ধ। সে তার পত্রিকা ’৭১-এর যে গল্প বলা হয়নি’ নামে একটি বিষয়ের জন্য বিভিন্ন না-বলা মুক্তিযুদ্ধের গল্প সংগ্রহ করার জন্য দেশি-বিদেশি বিভিন্ন লোকজনের সঙ্গে যোগাযোগ শুরু করেন।

হল্যান্ডের এক সাংবাদিক টমিয়েল মার্সি, যিনি মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশে ছিলেন, তাঁর সঙ্গে নেটে যোগাযোগ হয় রাকিবের। বাংলাদেশে এসে মার্সি রাকিবকে একটি ফাইল দেন, যেখানে এক মাসুদ পাহলভীর কথা বলা হয়েছে, যা নির্দেশ করে জামশেদ মুস্তাফীর দিকে।’



বিশেষ টেলিফিল্ম ‘যোগ-বিয়োগ’
মহান বিজয় দিবস উপলক্ষে এনটিভিতে দুপুর ২টা ৩৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ টেলিফিল্ম ‘যোগ-বিয়োগ’। সারওয়ার রেজা জিমির রচনা ও তুহিন হোসেনের পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন আফরান নিশো, আনিকা কবির শখ, মিতা চৌধুরী, সুষমা সরকার প্রমুখ। ‘ঢাকায় নিজ নিজ জীবনে প্রতিষ্ঠিত দুই ভাই রাশেদ আর কবির হঠাৎই তাদের বাবার মৃত্যুসংবাদ পেয়ে স্ত্রী, পরিবার নিয়ে হাজির হয় জেলা শহরের বাড়িটিতে। তাদের বাবা মুক্তিযোদ্ধা আকতারুজ্জামান এই শহরেই সফল ব্যবসায়ী হিসেবে সম্মানের জীবন কাটিয়ে সদ্য প্রয়াত হয়েছেন। তাঁর আকস্মিক মৃত্যু এই পরিবারের কর্ত্রী জেবুন্নেছা আর তার দুই পুত্র-পুত্রবধূ-নাতনির জন্য যেন এক পুনর্মিলনীর উপলক্ষ হয়ে ওঠে। কিন্তু এই পারিবারিক পুনর্মিলনীতে সহসাই নিদারুণ আঘাত হয়ে আসে একটি সংবাদ। পারিবারিক উকিল জানান, আকতারুজ্জামান তাঁর সম্পত্তির একটি বড় অংশ উইল করে লিখে দিয়ে গেছেন এক নারীকে, যাকে এই পরিবারের কেউ চেনে না। মুক্তিযোদ্ধা আকতারুজ্জামানের জীবনভর অর্জিত মর্যাদা প্রশ্নের মুখে পড়ে যায়।’



বিশেষ নাটক ‘আলোর পথে’
রাত ৯টা ৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ নাটক ‘আলোর পথে’। আবদুল্লাহ আল মামুনের মঞ্চনাটক ‘চারদিকে যুদ্ধ’র অনুপ্রেরণায় নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন তারিক মুহাম্মদ হাসান। এতে অভিনয় করেছেন ইরেশ যাকের, মৌটুসি বিশ্বাস, অর্ষা, তানভীর, শহিদুল আলম সাচ্চু, আব্দুল কাদের, কিসলু আহমেদ প্রমুখ।

নাটকটির গল্পে দেখা যাবে, ‘একজন মুক্তিযোদ্ধা সালাম সাহেব। বড় ছেলে ফারহান পড়াশোনা শেষ করে চাকরি খুঁজছে। ছোট ছেলে মনির এলাকায় মাস্তান হিসেবেই পরিচিত।

অন্যদিকে, একাত্তরের রাজাকার ও রাজাকারের দোসর সেকান্দার ও শিকদারা টাকার পাহাড় গড়ে তুলেছে। আজ তাদের দাম্ভিকতা ও কটূক্তি প্রতিনিয়ত দগ্ধ করছে মুক্তিযোদ্ধা সালাম সাহেবকে। এলাকার আলোচিত মেয়ে জুঁই বেশ রাত করে বাড়ি ফেরে। তার সঙ্গে পরিচয় হয় ফারহানের। এলাকার আরেক তরুণী নীলা একটা বিপদে পড়েছে। বড় ভাই ফারহান যখন প্রতিবেশী নীলাকে সাহায্য করতে ব্যর্থ, তখনই সাহায্যের হাত বাড়িয়ে দেয় ছোট ভাই মনির। গল্পের শেষে জুঁই ও মনিরকে পাওয়া যায় এক নতুন পরিচয়ে।’

বিশেষ অনুষ্ঠান ‘বিজয় নিশান’ (সরাসরি)
রাত ১১টা ৩০ মিনিটে এনটিভির স্টুডিও থেকে সরাসরি সম্প্রচারিত হবে বিশেষ অনুষ্ঠান ‘বিজয় নিশান’। জাহাঙ্গীর চৌধুরীর প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন রোকেয়া প্রাচী। এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন শিল্পী রফিকুল আলম, আবৃত্তিকার মুনিরা ইউসুফ মেমী। অনুষ্ঠানে উপস্থিত থা
জানাবিডি এন্ড্রয়েড এপ ডাউনলোড করে নিন

জানাবিডি এন্ড্রয়েড এপ ডাউনলোড করে নিন

জানাবিডি এন্ড্রয়েড এপ ডাউনলোড করে নিন

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 22 - Rating 5.5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
ঈদের দিন থেকেই সুলতান সুলেমানের নতুন সিজনের প্রচার শুরু ঈদের দিন থেকেই সুলতান সুলেমানের নতুন সিজনের প্রচার শুরু
Aug 26 at 7:09pm 302
শুরু হচ্ছে ফিজআপ-চ্যানেল আই সেরাকণ্ঠ, সিজন-৬ শুরু হচ্ছে ফিজআপ-চ্যানেল আই সেরাকণ্ঠ, সিজন-৬
Jul 16 at 2:54pm 343
নতুন চমক নিয়ে আসছেন অনন্ত-বর্ষা নতুন চমক নিয়ে আসছেন অনন্ত-বর্ষা
Jun 22 at 5:24pm 968
ঈদে ৮ তারকার খেলারাম খেলে যা ঈদে ৮ তারকার খেলারাম খেলে যা
Jun 14 at 7:14pm 536
কুমার বিশ্বজিৎকে নিয়ে বাপ্পা মজুমদারের চমক কুমার বিশ্বজিৎকে নিয়ে বাপ্পা মজুমদারের চমক
Jun 08 at 1:59pm 236
না বলা অনেক কথা জানাবেন অপু বিশ্বাস না বলা অনেক কথা জানাবেন অপু বিশ্বাস
Jun 02 at 4:26pm 977
ভালো ফুটবল খেলতেন অপি করিম ভালো ফুটবল খেলতেন অপি করিম
May 30 at 3:53pm 286
প্রথমবারের মতো ইফতারবিষয়ক অনুষ্ঠানে আইয়ুব বাচ্চু প্রথমবারের মতো ইফতারবিষয়ক অনুষ্ঠানে আইয়ুব বাচ্চু
May 29 at 12:34pm 173

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন

গ্রহাণুর আঘাতেই ধ্বংস হবে মানব সভ্যতা!
ফ্লিপফোন আনছে স্যামসাং
ডিমের পুষ্টিগুণ ও উপকারিতা
তবে কি সত্যিই রিয়াল ছাড়ছেন রোনালদো!
আরিফুল-ঝড়ে খুলনার দুর্দান্ত জয়
বিচ্ছেদের পর নতুন প্রেমে প্রিয়াঙ্কা?
নাইজেরিয়ায় মসজিদে বোমা বিস্ফোরণে নিহত ৫০
শোয়েব মালিকের প্রশংসায় তামিম