JanaBD.ComLoginSign Up

নতুন মাইলফলকে রোনালদো

ফুটবল দুনিয়া 16th Dec 2016 at 12:35am 345
নতুন মাইলফলকে রোনালদো

জাতীয় দলের বাইরে বিভিন্ন ক্লাবের হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ৫০০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো।

বৃহস্পতিবার জাপানে ফিফা ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালে আমেরিকার বিপক্ষে ম্যাচের যোগ করা সময়ে গোল করেন তিনি। তার গোলে ভর করে রিয়াল মাদ্রিদ ২-০ গোলে জয় পায়। এই গোলটি ছিল রিয়ালের হয়ে রোনালদোর ৫০০তম গোল।

অবশ্য ২০১৫ সালের সেপ্টেম্বরে তিনি ক্লাব ও দেশের হয়ে ৫০০ গোলের মাইলফলক স্পর্শ করেছিলেন। আজ শুধু ক্লাব ফুটবল ক্যারিয়ারে নিজের ৫০০ পূর্ণ করেছেন।

২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রোনালদো রেকর্ড ৮০ মিলিয়ন পাউন্ডে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দেন। এরপর তিনি রিয়ালের হয়ে সব ধরণের প্রতিযোগিতায় ৩৬৭ ম্যাচে মাঠে নেমেছেন। গোল করেছেন ৩৭৭টি। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ২৯২ ম্যাচে করেছিলেন ১১৮ গোল। আর স্পোর্টিং লিসবনের হয়ে ৩১ ম্যাচে করেছিলেন ৫ গোল।

সব মিলিয়ে ৬৮৯ ম্যাচ খেলে ক্লাব ফুটবল ক্যারিয়ারে ৫০০ গোলের মাইলফলক ছুঁলেন তিনি। স্প্যানিশ লা লিগায় ২৪৭ ম্যাচে করেছেন ২৭০ গোল। এক্ষেত্রে লিওনেল মেসি বার্সেলোনার হয়ে ৩৫৯ লা লিগার ম্যাচ খেলে করেছেন ৩২১ গোল। তবে উয়েফা চ্যাম্পিয়ন লিগে রোনালদো রেকর্ড পরিমাণ গোল করেছেন। তিনি ১৩৩ ম্যাচ খেলে চ্যাম্পিয়নস লিগে করেছেন রেকর্ড ৯৫ গোল। এক্ষেত্রে মেসির চেয়ে তিন গোলে এগিয়ে আছেন পর্তুগীজ যুবরাজ।

রোনালদোর ক্যারিয়ারের সবচেয়ে সফল মৌসুম ছিল ২০১১-১২। সেই মৌসুমে তিনি ক্লাব ও দেশের হয়ে ৬৯ গোল করেছিলেন।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)