JanaBD.ComLoginSign Up

পুরুষত্ব সমস্যায় প্রাকৃতিক আরোগ্য

সাস্থ্যকথা/হেলথ-টিপস 17th Dec 2016 at 8:56am 411
পুরুষত্ব সমস্যায় প্রাকৃতিক আরোগ্য

বর্তমান যুগে বেশিরভাগ পুরুষের মধ্যে একটা সমস্যা বেশ প্রকট হয়ে উঠছে তা হচ্ছে যৌন সমস্যা? বয়স বাড়ার সঙ্গে সঙ্গে পুরুষের যৌন ইচ্ছা ক্রমশ কমে যাচ্ছে।

জেনে নেয়া যাক যৌন অক্ষমতার (Sexual Impotence) প্রথম ধাপের চিকিৎসাতে দৈনন্দিন জীবনে ব্যবহার্য কী কী সামগ্রী কাজে লাগতে পারে বা তা ব্যবহারে কী উপকার হয়।

রসুন : যৌন অক্ষমতার ক্ষেত্রে রসুন ভালো ফল দিয়ে থাকে। রসুন কে ‘গরিবের পেনিসিলিন’ বলা হয়। কারণ এটি অ্যান্টিসেপ্টিক এবং রোগ প্রতিরোধক হিসেবে কাজ করে। যৌন ইচ্ছা ফিরে আনার (Recall sexual desire) ক্ষেত্রে এর ব্যবহার কার্যকরী। কোনো রোগের কারণে বা দুর্ঘটনায় যৌন ইচ্ছা কমে গেলে এটি আপনাকে তা পুনরায় ফিরে পেতে সাহায্য করে। এ ছাড়া যদি কোনো ব্যক্তির যৌন ইচ্ছা খুব বেশি হয় বা তা মাত্রাতিরিক্ত (Nymphomania) হয় যার অত্যধিক প্রয়োগ তার নার্ভাস সিস্টেমের ক্ষতি করতে পারে এমন ক্ষেত্রে ও রসুন খুবই কার্যকরী।

ব্যবহারের নিয়ম : প্রতিদিন দুই থেকে তিনটি রসুনের কোয়া কাঁচা অবস্থায় চিবিয়ে খান। এতে যৌন ইচ্ছা কমে গিয়ে থাকলে তা বৃদ্ধি পাবে। গমের তৈরি রুটির (Bread from wheat) সঙ্গে রসুন মিশিয়ে খেলে তা শরীরে স্পার্ম উৎপাদনের মাত্রা বাড়ায় এবং সুস্থ স্পার্ম তৈরিতে সাহায্য করে।

পেঁয়াজ : কাম-উত্তেজক ও কামনা বৃদ্ধিকারী হিসেবে পেঁয়াজ বহুদিন থেকেই ব্যবহৃত হয়ে আসছে।

ব্যবহারের উপায় : সাদা পেঁয়াজ (White onion) পিষে নিয়ে তাকে মাখনের মধ্যে ভালো করে ভেঁজে নিয়ে তা প্রতিদিন মধুর সঙ্গে খেলে তা থেকে উপকার পাওয়া যায়। একটি বিষয় মনে রাখবেন, এটি খাওয়ার আগে ঘণ্টা দুয়েক আপনার পেট খালি (Empty stomach) রাখবেন। এইভাবে প্রতিদিন খেলে স্খলন, শীঘ্রপতন বা ঘুমের মধ্যে ধাতুপতন অর্থাৎ স্পারমাটোরিয়া (spermatorrhea) সমস্যার সমাধান হওয়া সম্ভব।

এ ছাড়া পেঁয়াজের রসের সঙ্গে কালো খোসা সমেত বিউলির ডালের গুঁড়া সাত দিন পর্যন্ত ভিজিয়ে রেখে শুকিয়ে নিন। এটির নিয়মিত ব্যবহার আপনার কাম-উত্তেজনা বজায় রাখবে এবং শারীরিক মিলনকালীন সুদৃঢ়তা বজায় রাখবে।

গাজর : ১৫০ গ্রাম গাজর কুচি এক টেবিল চামচ মধু এবং হাফ-বয়েল (অর্ধ সিদ্ধ) ডিমের সঙ্গে মিশিয়ে দুমাস খেলে শারীরিক এই অক্ষমতা কম হতে পারে।

কলা : আমরা প্রত্যেকেই জানি, যদি ডাক্তার থেকে দূরে থাকতে চান তাহলে প্রতিদিন একটি করে আপেল খান। যদি যৌন স্বাস্থ্যে এবং যৌন বন্ধ্যত্ব থেকে দূরে থাকতে চান, তবে প্রতিদিন কলা খান। কারণ এই ফলে ব্রমেলেইন নামে এনজাইম আছে, যা যৌন বন্ধ্যত্ব দূর করবে এবং যৌনশক্তি বাড়াবে। কলা ভিটামিন বি-এর একটি চমৎকার উৎস, যা দৈহিক শক্তি বাড়ায়।

তাই এখন আর দুশ্চিন্তা করবেন না। সমস্যার একেবারে প্রথম ধাপে আপনি বাড়িতে এ পদ্ধতিগুলো মেনে চলে দেখুন। হয়তো প্রাথমিক ধাপে এ সমস্যার সমাধান হতে পারে।

তথ্যসূত্রঃ দৈনিক যুগান্তর

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)