JanaBD.ComLoginSign Up

মুস্তাফিজের সঙ্গে কেন এই অবিচার?

ক্রিকেট দুনিয়া 19th Dec 2016 at 12:17pm 880
মুস্তাফিজের সঙ্গে কেন এই অবিচার?

এক প্রকার অবিচারই করা হল মুস্তাফিজের প্রতি। প্রথমবার আইপিএল খেলতে গিয়েই সবাইকে চমকে দিয়েছিলেন এই কাটার মাস্টার। এবার আরও চড়া দামে তাকে দলে নেয়ার কথা। কিন্তু এক প্রকার পানির দাম হাকিকেই সাবেক ক্লাব হায়দরাবাদ সানরাইজার্স জিতে নিলো ফিজকে।

অথচ গতবছর হায়দরাবাদ সানরাইজার্সের সাফল্যে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা মুস্তাফিজ দুর্দান্ত বোলিংয়ে প্রথম বিদেশি হিসেবে ‘সেরা উদীয়মান’ খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন। এমন সোনার ‘ডিম পাড়া হাঁস’কে কেন ছাড়বে হায়দরাবাদ? ছাড়েওনি। তবে কিনেছে একেবারে সস্তায়।

এবারও মোস্তাফিজকে ধরে রেখেছে ফ্র্যাঞ্চাইজিটি। অর্থাৎ ২০১৭ আইপিএলের নিলামে যাওয়া হচ্ছে না বাংলাদেশি পেসারের। প্রশ্ন হলো, নিলামে গেলেই কি মোস্তাফিজ বেশি লাভবান হতেন?

গতবার ১ কোটি ৪০ লাখ রুপি দিয়ে মোস্তাফিজকে নেয় হায়দরাবাদ। আগে কখনো আইপিএলে খেলেনি, আন্তর্জাতিক ক্রিকেটেও অভিজ্ঞতা এক বছরের মতো এমন খেলোয়াড়ের দাম হিসেবে ১ কোটি ৪০ লাখ রুপি কম ছিল না। কিন্তু গতবার মোস্তাফিজ বুঝিয়ে দিয়েছেন, হায়দরাবাদ ‘পানির দরে’ হীরে কিনেছে।

হায়দরাবাদ তাকে রেখে দিয়েছে। এবার আইপিএলে খেলে মোস্তাফিজ কত টাকা পাবেন সেটা পরের হিসাব। গতবারের পারফর্মের দিকে তাকিয়ে এবারে নিলামে তুললে তার দাম ৮ কোটির কাছাকাছিই হত। আইপিএলের অতীত বলছে, এক আসরে দুর্দান্ত করলে পরের বার তার দাম আকাশছোঁয়াও হয়ে যেতে পারে।

গতবার ক্রিস মরিসকে যেমন দিল্লি ডেয়ারডেভিলস কিনেছিল ৭ কোটি রুপিতে! যা ৮ কোটি টাকারও বেশি। তাহলে মোস্তাফিজের দাম তো তারও বেশি হবার কথা। কিন্তু মুস্তাফিজকে এবার নিলামে না তুলে নিজ দলেই রেখে দিয়েছে হায়দারাবাদ।

বাংলাদেশি এই তরুণ উদীয়মান বোলিং বিস্ময়ের প্রতি এটা যে নেহায়েই অন্যায় করা হয়েছে সেটা স্বয়ং হায়দারাবাদই বা কী করে অস্বীকার করবে!

সূত্রঃ বিডি২৪লাইভ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 9 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)