JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

নোট বাতিল : বলিউডে আসা বিদেশি মেয়েরা সঙ্কটে পড়ে দেহ ব্যবসায়!

বিবিধ বিনোদন 19th Dec 2016 at 2:41pm 387
নোট বাতিল : বলিউডে আসা বিদেশি মেয়েরা সঙ্কটে পড়ে দেহ ব্যবসায়!

নোট বাতিলের ধাক্কা বলিউডেও? ভারতে ফিল্ম ইন্ডাস্ট্রির প্রাণকেন্দ্র বলিউডে রাশিয়া, উজবেকিস্তান, ফিলিপিন্স, কোরিয়া থেকে আসা ছোটখাট রোলে অভিনয় করা মেয়েরা নোট বাতিলের জেরে প্রবল সমস্যায় পড়ে শেষ পর্যন্ত দেহ ব্যবসায় নামতে বাধ্য হচ্ছেন বলে দাবি এক এজেন্টের।

মুম্বাইয়ের আন্ধেরির বাসিন্দা মঙ্গেশ ভিসে নামে ওই এজেন্ট একটি সংবাদ সংস্থাকে জানিয়েছেন, এই মেয়েরা মূলত বলিউডি ছবিতে, টিভি শোয়ে এবং লাইভ অনুষ্ঠানে নাচের দৃশ্যে থাকেন।

কিন্তু এরা ভারতের স্থায়ী বাসিন্দা নন, কাজের সূত্রে ট্যুরিস্ট ভিসায় আসা যাওয়া করেন বলে ভারতে এদের প্রায় কারও ব্যাংক অ্যাকাউন্ট নেই। এজেন্টদের মাধ্যমে এরা নগদে পারিশ্রমিক নিয়ে থাকেন। কিন্তু ৮ নভেম্বরের ভারতের প্রধানমন্ত্রীর ৫০০, ১০০০ টাকার নোট বাতিলের সিদ্ধান্তে নগদের আকাল তৈরি হওয়ায় এরা অথৈ জলে পড়েছেন।

অনেকে মিলে একসঙ্গে মুম্বাইয়ের দামী এলাকায় যে ভাড়াবাড়িতে থাকেন, সেখানকার বাড়িমালিককে ভাড়ার টাকা দিতে পারছেন না। উপায় না থাকায় তারা ভাড়াবাড়ির মালিককে প্রস্তাব দিচ্ছেন, নগদে ভাড়া না মিটিয়ে পরিবর্তে তার শয্যাসঙ্গী হতে রাজি তারা। এভাবেই তাদের দেহ ব্যবসায় নামার মতো পরিস্থিতি তৈরি হয়েছে।

যে এজেন্টরা ওদের বলিউডে বা টিভি ইন্ডাস্ট্রিতে কাজ জোগাড় করে দিয়েছেন, তাদের পক্ষেও নগদের অভাবে খুব বেশি সাহায্য করা সম্ভব হচ্ছে না।

উজবেকিস্তান থেকে আসা এমন এক শিল্পী মঙ্গেশকে জানিয়েছেন, তার কাছে যে পুরানো নোট আছে, তা বদলে দিতে রাজি হয়েছে এক দালাল। কিন্তু বিনিময়ে নতুন নোটের সিংহভাগ চাইছে সে। শেষ পর্যন্ত রফা করে পুরানো নোটের মাত্র ৩০ শতাংশ নতুন নোটে বদলাতে পেরেছেন তিনি। কান্নায় ভেঙে পড়ে মরিয়া হয়ে পুলিশের কাছে যাওয়ার কথাও ভাবেন তিনি। কিন্তু কেউ তাকে সাহায্য করেনি।

মঙ্গেশ জানিয়েছেন, নোট বাতিল হওয়ার পর থেকে তিনি অন্তত ১২টি কল পেয়েছেন বিদেশি মেয়েদের কাছ থেকে, যারা দেহ ব্যবসায় নামতে চান, খদ্দের খুঁজছেন।

- এবিপি

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)