JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

সালমান বাটকে ফের পাকিস্তান দলে দেখতে চান ওয়াকার!

ক্রিকেট দুনিয়া 19th Dec 2016 at 4:31pm 250
সালমান বাটকে ফের পাকিস্তান দলে দেখতে চান ওয়াকার!

সালমান বাটকে ফের পাকিস্তান জাতীয় দলে দেখতে চান ওয়াকার ইউনুস। ২০১০ সালে লর্ডসে স্পট ফিক্সিং ঘটনার সময় পাকিস্তান জাতীয় দলের অধিনায়ক ছিলেন সালমান বাট। আর ওয়াকার ইউনুস ছিলেন কোচ। ইংল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টে স্পট ফিক্সিংয়ে জড়িত থাকায় পাকিস্তানের তিন খেলোয়াড়- সালমান বাট- মোহাম্মদ আসিফ ও মোহাম্মদ আমির নিষিদ্ধ হন। এমন কি ইংল্যান্ডে তাদের জেলও হয়।

তিনজনই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ করেছেন। ইতিমধ্যে পাকিস্তান জাতীয় দলে ফিরেছেন মোহাম্মদ আমির। তাকে জাতীয় দলে ফেরানো নিয়ে পক্ষে-বিপক্ষে অনেক মতামত ছিল। কিন্তু তরুণ বয়সে ভুল করার পর সবার কাছে ক্ষমা চাওয়ায় আমিরকে ফের পাকিস্তান দলে অন্তর্ভুক্ত করা হয়।

কিন্তু সালমান বাট ও মোহাম্মদ আসিফকে ফের জাতীয় দলে ফেরানোর ব্যাপারে এখন পর্যন্ত ইতিবাচক মনোভাব দেখায়নি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্তারা। তবে তারা দু’জনই ঘরোয়া ক্রিকেটে ফিরেছেন। সেখানে দারুণ নৈপুণ্য দেখাচ্ছেন। বিশেষকরে উদ্বোধনী ব্যাটসম্যান সালমান বাট।

এ বছর পাকিস্তান জাতীয় টি-টোয়েন্টি কাপে দ্বিতীয় সর্বোচ্চ রান তার। ৮ ইনিংসে করেন ৩৫০ রান। এরপর প্রথম শ্রেণির ঘরোয়া কায়েদ-এ-আজম ট্রফিতে দুর্দান্ত বাট। ৪৯.৪০ গড়ে ৪ সেঞ্চুরি ও ২ ফিফটিতে করেছেন ৭৪৯ রান। ফাইনালে হাবিব ব্যাংক লিমিটেডের বিপক্ষে ওয়াটার অ্যান্ড পাওয়ার ডেভেলপমেন্ট অথরিটির হয়ে দুই ইনিংসে দুই সেঞ্চুরি হাঁকান তিনি। প্রথম ইনিংসে ১২৫ রানের পর দ্বিতীয় ইনিংসে ১০৫ রানে অপরাজতি থাকেন। ম্যাচটি ড্র হয়। এতে প্রথমবারের মতো কায়েদ-এ-আজম ট্রফি জেতে ওয়াটার অ্যান্ড পাওয়ার ডেভেলপমেন্ট অথরিটি।

সালমান বাটের এমন নৈপুণ্যে মুগ্ধ পাকিস্তানের সাবেক কোচ ওয়াকার ইউনুস। বলেন, ‘সত্যিই সে দারুণ খেলছে। সে তার কৃতকর্মের শাস্তি পেয়েছে। শাস্তি পাওয়ার পর এখন তাকে মানুষ অন্যভাবে দেখছে। সে দারুণ একজন ব্যাটসম্যান। খুবই ভাল খেলছে।

এ বছরের নৈপুণ্যে ফের সে জাতীয় দলে ডাক পাওয়ার যোগ্যতা রাখে। তাকে আবার সুযোগ দেয়া যেতে পারে।’

কায়েদ-এ-আজম ট্রফির ফাইনাল চলাকালে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সালমান বাট। বলেন, ‘নির্বাচকদের দরজায় আমি জোরেই আঘাত করছি।

আমি এখন হতাশ হতে চাই না। নিজেকে ফিট রেখে ফর্ম ধরে রাখতে চাই। নিজের প্রতিভা দিয়ে সবসময় সেরাটা দিয়ে খেলতে চাই। জাতীয় দলে নির্বাচিত হওয়া-না হওয়া আমার হাতে নয়। নির্বাচকরাই ব্যাপারটি দেখবেন। যে দলের হয়ে খেলি সেখানে ভাল করার চেষ্টা করি। আমার দেয়ার অনেককিছু আছে। এখন নির্বাচকম-লী বিষয়টি বিবেচনা করবেন।’

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 7 - Rating 4.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)